মেট্রো স্টেশনে মেয়েটির স্কার্ট ওঠানোর আসল কারণ কি?

author image
5:39 pm 3 Nov, 2017

Advertisement

এমন কোনও মহিলা নেই যারা হেনস্থার শিকার হয়েনি। পুরুষরা তাদের গভীর গলার পোষাকে উকি মাড়ে আবার অনেক সময় তাদের ছোট স্কার্টের দিকে তাকিয়ে থাকে। এ ধরনের কাজ করে তারা কি আনন্দ পায় কে জানে। তবে হেনস্থা এবং যৌন অপরাধ শুধুমাত্র ভারতের মধ্যে সীমাবদ্ধ নয়। সমগ্র বিশ্বের মহিলাকে এ ধরনের বিষয়ের সম্মুখীন হয়। তা সত্ত্বেও নারীদের বিরুদ্ধে এই ধরনের অপরাধ সবসময় হালকাভাবে নেওয়া হয়। এই ক্ষেত্রে, নারীদের বিরুদ্ধে হওয়া এ ধরনের অপরাধের বিরুদ্ধে তাদের নিজেরদেরকে আওয়াজ তুলতে হবে। রাশিয়ার একটি মেয়ে এই উপায়টি গ্রহণ করেছে। তবে এটা ভিন্ন ব্যপার যে অনেকের এই পদ্ধতি পছন্দ হয়েনি। অনেকের কাছে এটা অদ্ভুত মনে হতে পারে।

রাশিয়ার বাসিন্দা আনা ডগলগালুক নামের একটি মেয়ে যখন পিটার্সবার্গে মেট্রো স্টেশনতে ভিড়ের মধ্যে তার স্কার্টটি তুলে দেয়, তখন মানুষ বিস্মিত হয়ে যায়। আপনি এর অন্য অর্থ বার করার আগে বলে দিই এটা কোনও প্রচার নয়। মেয়েটি সে সমস্ত পুরুষদের বিরুদ্ধে প্রতিবাদ করছে যারা মহিলাদের সম্বন্ধে বাজে ধারণা রাখে এবং সবসময় যারা মেয়েদের স্কার্টের দিকে তাকিয়ে থাকে।


Advertisement

আপনি এখানে এই ভিডিওটি দেখতে পারবেন।

মেয়েটি একজন কলেজ ছাত্রী এবং নিজেকে একজন সামাজিক কর্মী বলে পরিচয় দিয়েছেন। ইউটিউবে তাঁর বিক্ষোভের ভিডিওটি শেয়ার করে লিখেছেন ভিডিওটি তাদের জন্য যারা মেয়েের স্কার্টের ভেতরে দেখার চেষ্টা করেন।

আনার প্রতিবাদের ছবি গ্লোবাল নিউজ নেটওয়ার্ক এর আরটি টুইটার মাধ্যমে শেয়ার করা হয়েছে।

আনার বিরোধের এই অনন্য উপায়কে অনেকে যেমন প্রশংসা করছে তেমনি সমালোচনাও করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় বিতর্ক চলছে।


  • Advertisement