ইউরোপে তিনটি সন্ত্রাসী হামলার থেকে প্রাণে বাঁচলেন এই মহিলা

author image
5:40 pm 22 Aug, 2017

Advertisement

বলা হয় যে জন্ম ও মৃত্যু সবই ভগবানের হাতে রয়েছে। কখনও কখনও এমন কিছু হয় যে তার ওপর বিশ্বাস হয়ে যায়। অস্ট্রেলিয়ার জুলিয়া মোনাকো ক্রমাগত তিনবার মৃত্যুকে ফাঁকি দিয়েছে।

26 বছর বয়সী জুলিয়া মোনাকো গত তিন মাস ধরে ইউরোপে ভ্রমণ করছেন, যেখানে তিনি তিনবার সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন এবং তিনবারই মৃত্যুর মুখ থেকে বেঁচে এসছেন।


Advertisement

বার্সেলোনায় হামলা হওয়ার সময় জুলিয়া সেখানে উপস্হিত ছিল। মেলবোর্ন এর বাসিন্দা জুলিয়া যখন তার বন্ধুদের সাথে শপিং মলে ছিল, তখনই হামলাটা হয়। জুলিয়া স্হানীয় মিডিয়ার সাথে কথা বলার সময় জানান, হঠাত্ হামলা হওয়ার ফলে তাদেরকে দোকানেই থাকতে বলা হয়। চারিদিকে ছিল আহত আর মৃত ব্যক্তিরা। জঙ্গিদের গাড়ি সকলকে পিষে দিয়ে যাচ্ছিল। ভ্যানে চাপা পড়ে নিহত হয়েছে 13 জন।



এর আগে লন্ডন ও প্যারিসে হামলা হওয়ার সময় জুলিয়া ঘটনাস্হলে উপস্হিত ছিল এবং একটুর জন্য বেঁচে যান। জুন মাসে হামলা হয়েছিল লন্ডন ব্রিজে এই হামলায় তিনজন আক্রমণকারী সহ 11 জনের মৃত্যু হয়েছিল। প্যারিসে নাটরে ডেমে তার সামনে হামলা হয়।

বস্ত্তত এটা আলাদা ধরনের ঘটনা এ বিষয়ে জুলিয়া বলেছেন,

“এই ব্যাপারে চিন্তা করলেই দেহে শিহরান জেগে যায়। কিন্তু এটাকে ভুলে এগিয়ে যেতে হবে। আমার বাড়ির লোক আমাকে ফেরত্ ডাকছে। কিন্তু আমি আমার ভ্রমণ বন্ধ করে দেওয়ার ব্যপারে চিন্তা করছি না। এই হামলার উদ্দেশ্যকে সম্পূর্ণ হতে দেওয়া উচিত নয়, তাইজন্য আমরা বাড়ি ফেরার কথা চিন্তা করছি না।”


Advertisement

1945 সালে আগস্ট মাসে আমেরিকা জাপানের দুটি শহর হিরোশিমা ও নাগাসাকিতে হামলা করেছিল। সেই সময় উভয় শহরে উপস্হিত ছিল 29 বছর বয়সী ইয়ামাগুচি। কিন্তু তিনি এই দুটি হামলার থেকে বেঁচে যান।


  • Advertisement