Advertisement

ডাগ আউটে ওয়াকি-টকি হাতে কোহলি, সোশ্যাল মিডিয়াতেও উঠেছে প্রশ্ন

author image
12:19 pm 3 Nov, 2017

Advertisement

আশিস নেহরার বিদায় ম্যাচে বিতর্কে জড়িয়েছিলেন অধিনায়ক কোহলি। ডাগ আউটে বসে ওয়াকি-টকি নিয়ে কারও সঙ্গে কথা বলছেন ভারতের অধিনায়ক। সেই থেকে শুরু হয় বিতর্ক। কেউ কেউ বলছে, আইসিস-র নিয়ম ভঙ্গ করেছেন বিরাট। তবে সেই বিতর্কে জল ঢেলে তাঁকে ক্লিনচিট দিল সর্বভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা।

সাধারণত ওয়াকি-টকি ব্যবহার করতে পারবেন সাপোর্ট স্টাফরা। ড্রেসিংরুমে খেলোয়াড়দের ফোন ব্যবহারও নিষিদ্ধ। কিন্তু কি কারণে এই কাজ করতে বাধ্য হয়েছিলেন বিরাট?

যে সময বিরটা ওয়াকি-টকিতে কথা বলছিলেন তখন কাছাকাছি ছিল না হার্দিক পান্ডিয়া। পরের ওভারে অধিনায়কের পাশে এসে বসেন তিনি। ঠিক তারপরেই হার্দিককে ব্যার্টিং অর্ডারে আগে তুলে নামানো হয়। অর্থাত্ এটাই ছিল অধিনায়কের পরিকল্পনা। হার্দিককে কাছাকাছি দেখতে না পেয়েই ওয়াকি-টকির ব্যবহার করেছিলেন। হাতে নেওয়ার আগে আইসিসি-র অনুমতিও নিয়েছিলেন অধিনায়ক।তবে এ ব্যাপারে বিসিসিআই কোনও প্রতিক্রিয়া জানায়নি।


Advertisement

বুধবার প্রথম ব্যাট করে 3 উইকেটে 202 রান তোলে ভারত। শিখর ও রোহিত দুজনেই 80 করে রান করেন। নিউজিল্যান্ড শুরু থেকেই ম্যাচের রাশ ধরতে পারেনি। কিউয়িদের হয়ে সর্বোচ্চ রান টম ল্যাথামের, 39। 20 ওভারে 8 উইকেটে 149 রানেই শেষ গেল নিউজিল্যান্ডের। সেই দিনই সব ফর্ম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন নেহরা। দেশের জার্সি গায়ে শেষবার মাঠ প্রদক্ষিণের সময় নেহরাকে কাঁধে তুলে নেন তিনিই। সঙ্গী হন শিখর ধাওয়ান।

 

Advertisement


  • Advertisement