বিরাট কোহলি কেন এত রেগে যান?

author image
12:52 pm 18 Jan, 2018

Advertisement

টিম ইন্ডিয়া অধিনায়ক বিরাট কোহলি আজকাল খুব রেগে রয়েছেন। বিরাট টেস্ট হেরে যাওয়ার জন্য দলের সদস্যদের দায়ী করেছেন। ক্যাপ্টেন কোহলি এই ব্যর্থতার জন্য সরাসরি দলের ব্যাটসম্যানদের দায়ী করেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারার পর বিরাট কোহলি প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হন। সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, অপমানজনক পরাজয়ের জন্য ব্যাটসম্যানরা দায়ী। দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে ভারত 135 রানে পরাজিত হয়। এরপর আলোচনা হচ্ছে ভারতীয় দল কাগজের সিংহ হয়ে গেছে।

বিরাট কোহলি এত রেগে যান কেন?

এই সাংবাদিক সম্মেলনে বিশেষ বিষয়টি হলো তাকে অন্যরকম দেখা গেছে। সাধারণত তিনি ঠান্ডা প্রকৃতির মানুষ নন। প্রশ্ন করা হচ্ছে তিনি নিজের ইচ্ছামতো দল তৈরি করেছিলেন।

এই বিষয়ে সাংবাদিকের প্রশ্নে কোহলি বলেলেন:

“আপনিই তাহলে প্রথম একাদশ বেছে দিন, আমরা খেলি।”

বিরাট কোহলির উত্তর দেখে মনে হচ্ছে তাঁর মনোভাব কেমন রয়েছে। তাছাড়া তিনি বলেছেন, ফলাফল অনুযায়ী একাদশ বাছেন না


Advertisement

বিরাটের অধিনায়কত্বে প্রতিটি টেস্টে আলাদা আলাদা দল নামানোক বিষয়ে প্রশ্ন করা হচ্ছে। তাছাড়া তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল তাঁর এই ধরনের পরিবর্তন দলের পরাজয়ের কারণ না তো। জবাবে কোহলি বলেন, টিম ইন্ডিয়া শেষ 34 ম্যাচে 21 জিতেছে। এছাড়া বলেছেন, টিম ইন্ডিয়া যেখানে খেলে, সেখানে তার সেরা দেয়।

বিরাট কোহলি ব্যাটিং ফর্মের ওপর হতাশ হয়েছেন।

বিরাট বলেছেন:

“আমরা ভাল অংশীদারি করতে ব্যর্থ হয়েছি। পরাজয়ের জন্য আমরা নিজেরা দায়ী। বোলাররা তাদের ভূমিকা ভালোভাবে পালন করেছেন। কিন্তু ব্যাটসম্যানদের কারণে দলকে পরাজিত হতে হয়েছে।”

বিরাট উইকেটের ব্যাপারে নিজের মতামত দিয়েছেন তিনি বলেন, আমরা মনে করি উইকেটটি সমতল ছিল, এটা আমাদের জন্য একটা বিস্ময় ছিল।

Advertisement


  • Advertisement