Advertisement

এই দেশে গাড়ির থেকেও দামী গাড়ির নম্বর, সবকিছু সম্ভব

author image
3:44 pm 2 Sep, 2017

Advertisement

শুধুমাত্র গাড়ি নয় মোটা টাকা দিয়ে কিনতে হয় গাড়ির নম্বরও। ইন্দোরের এক শিল্পপতি 7.94 লক্ষ টাকা দিয়ে কিনেছেন গাড়ির নম্বর। প্রকৃতপক্ষে এই নম্বরগুলিকে ভিআইপি নম্বর বলা হয়, যা দেখতে বিশেষ ধরনের।

এই ব্যক্তিটি তার গাড়ির জন্য যে নম্বরটি কিনেছেন সেই সংখ্যাটি হল 0001।

নিউ ওয়ার্ল্ডের রিপোর্ট অনুযায়ী, এই ভিআইপি নম্বর কেনার জন্য এক শিল্পপতি মোটা টাকা দিয়ে তার গাড়ির জন্য 0001 নম্বর কিনেছেন। শিল্পপতি এমপি -09, সিডব্লু -0001 নম্বর কেনার জন্য এই অর্থ দিয়েছেন। এই নম্বরগুলির ব্যবহার একটি স্পোরর্টস গাড়ির জন্য ব্যবহার করা হবে।


Advertisement

জার্মানী থেকে তৈরি হয়ে আসা এই গাড়িটির মূল্য প্রায় 12 কোটি টাকা। ইন্দোরে এই গাড়িটি একমাত্র গাড়ি যেটা প্রায় এক সপ্তাহ আগে কেনা হয়েছে। মধ্যেপ্রদেশে ‘সাত-ইটিইন বক্স্টার’ মডেলের দুটি গাড়ি রয়েছে।

ইন্দোরে এই রকমই আরেকটি গাড়ি এসেছে যেটা একজন ফার্মাসিউটিকাল ব্যবসায়ী কিনেছেন গাড়িরটির নম্বর বেশি দামি না হওয়ায় এর আলোচনাও বেশি হয়েনি এই ধরনের গাড়ি শহরে খুব কম সংখ্যায় রয়েছে গাড়িটি তার সৌন্দর্যের সাথে নম্বরের জন্যও লোকেদের মনোযোগ আকর্ষণ করে।

ইন্দোরের গাড়িটির অভ্যন্তর এবং বহিরংশ নিজের ইচ্ছা মতো পরিবর্তন করা যেতে পারে। এর আরেকটি বৈশিষ্ট্যটি হল গাড়ির ওপরের অংশ 9 সেকেন্ডে খুলতে এবং বন্ধ হতে থাকে। তাই এটাকে স্পিড পরিবর্তনীয় গাড়িও বলা হয়।

Advertisement


  • Advertisement