Advertisement

এখানে পটি দেখতে আসে মানুষ, বিশ্বের সবচেয়ে অদ্ভুত যাদুঘর

author image
5:25 pm 7 Aug, 2017

Advertisement

খেপাটে দেখতে এই মিউজিয়ামটি একজন বিখ্যাত গায়কের, লন্ডনে অবস্হিত রয়েছে। এমনকি প্রত্যেক সপ্তাহে প্রায় 500 টিকিট বিক্রি হয় এই মিউজিয়ামটি দেখার জন্য। এখানে শুধুমাত্র সেলিব্রিটি পুপ নয় অদ্ভুত জিনিস প্রদর্শন করা হয়। এখানে রয়েছে অষ্টাদশ শতকের মানুুষের পেনিস, একটি বিখ্যাত গায়কের দলের হোটেল থেকে পাওয়া কন্ডোম এবং বহু পশুর মমি।

এই মিউজিয়ামটি হলো ভিক্টর ওয়ান্ডস মিউজিয়াম অফ কিউরিওসিটিস। এটা তৈরি করেছেন ভিক্টর ওয়ান্ডস নামের একজন লন্ডন বাসিন্দা। মিউজিয়ামের মধ্যে একটি বোতলে বিখ্যাত পপ গায়ক এমি ওয়াইনহাউসের মলমূত্র প্রদর্শিত করা হয়েছে। এখন তিনি আর জগতে নেই। ভিক্টর বলছেন, একদিন রাতে ড্রিঙ্ক করার পর তাঁরা দুজনে ঠিক করেন তিনি এমির মলমূত্র মিউজিয়ামে রাখবেন।


Advertisement

এই মলমূত্রকে দেখার জন্য দর্শকদের আলাদাভাবে টাকা দিতে হয়। ভিক্টর বলেছেন অস্ট্রেলিয়ান গায়ক-নর্তকী কাইলি মিনগেরও মলমূত্র রয়েছে। মিউজিয়াম অফ কিউরিওসিটিসে এমন একটি কন্ডোম রয়েছে যেটা বিখ্যাত পপ গ্রুপ রোলিং স্টোনের হোটেল রুম থেকে পাওয়া গিয়েছিল।

এখানে অষ্টাদশ শতকের একজন ইংরেজের মমিফাইড পেনিসও রয়েছে, যাকে ফাঁসি দেওয়া হয়েছিল। মিউজিয়ামের দাবি এই পেনিসের দান 80 লক্ষেরও বেশি। কিন্তু ঐতিহাসিকরা সহমত না যে এই পেনিসটি অষ্টাদশ শতকের যাকে ফাঁসি দেওয়া হয়েছিল।

ভিক্টর ওয়ান্ডস এই মিউজিয়ামটির প্রতিষ্ঠা 2009 সালে রসিকতার মধ্যে দিয়ে করেছিলেন। সে সময় তিনি এটাকে কৌতূহল দোকান রুপে খুলেছিলেন। এমন একটি দোকানে যেখানে মানুষ আসবে। কিন্তু তাদের কাছে কেনার মতো কিছুই থাকবে না। এরপর থেকে তিনি অদ্ভুত জিনিস সংগ্রহ করতে শুরু করেন। শত বছর পুরানো চাইনিজ সেক্স টয়, মমিফাইড পশু এবং খুলি প্রদর্শিত রয়েছে।

Advertisement


  • Advertisement