এই অভিনেত্রীর ওপর সবথেকে বেশি ধর্ষণের দৃশ্যের শুটিং করা হয়েছে, 27 বছর বয়সে মারা যান

author image
12:14 pm 28 Mar, 2018

Advertisement

60 এবং 70 এর দশকে বলিউডের এই অভিনেত্রী যে জনপ্রিয়তা পেয়েছিলেন,  সেটা সবার পক্ষে পাওয়া সম্ভব নয়। পুরানো সিনেমা দেখতে যারা ভালোবাসেন তাদের এই অভিনত্রীর সাথে পরিচিত। খুব কম সময়ের মধ্যে তিনি জনপ্রিয় হয়ে যান। তিনি বেশিরভাগ সিনেমায় সহ অভিনেত্রী হিসাবে কাজ করেছেন। এই সত্ত্বেও, তাদের প্রিয়জনদের অভাব নেই।

আমরা এখানে নাজিমার কথা বলছি। তিনি বেশিরভাগ সিনেমায় নায়ক বা নায়িকার বোনের চরিত্রে অভিনয় করেছেন। এ কারণে তাকে ‘বলিউডের বোন’ বলা হতো।

নাজিমার জন্ম হয়েছে 1948 সালে শৈশব থেকে সিনেমার প্রতি তাঁর আকর্ষণ ছিল। তিনি শিশু শিল্পী হিসাবে তার চলচ্চিত্র কর্মজীবন শুরু করেছিলেন। ‘উমার কাইদ’ সিনেমায় প্রাপ্তবয়স্কের ভূমিকায় অভিনয় করেন। তখন তাঁর বয়স ছিল 14 বছর।


Advertisement

নাজিমার ওপর সবথেকে বেশি ধর্ষণের শুটিং করা হয়েছে। সেই সময়ে, এই ধরনের গল্পের প্রবণতা ছিল যে নায়কের বোন আছে এবং সিনেমার ভিলেন তার ধর্ষণ করছে।



নাজিমার সৌন্দর্যে প্রধান অভিনেতাদের ঘাম চলে আসতো। কিন্তু দুর্ভাগ্যবশত, 1975 সালে ক্যান্সারের কারণে 27 বছর বয়সে মারা যান। তিনি প্রায় 30 টিরও বেশি সিনেমায় কাজ করেছেন।

‘দায়ার-ই-মদিনা’ তাঁর মৃত্যুর আগে মুক্তি পায়, তিনি প্রধান ভূমিকাতে ছিলেন। মৃত্যুর পর ‘লাভ অ্যান্ড গড’ এবং ‘রং খুশ’ মুক্তি পায়।


Advertisement


  • Advertisement