Advertisement

বিশ্বের সবথেকে বড় মৃন্ময়ী দূর্গা! দূর দূরান্ত থেকে আসছেন দর্শনার্থীরা

author image
11:47 am 21 Sep, 2017

Advertisement

দেশপ্রিয় পার্কের পর এবার বড় দূর্গায় পুজো মাতাতে আসছে উলুবেড়িয়ার বার্গান্ডা সার্বজনীন। বিশ্বের সবথেকে বড় মৃন্ময়ী দূর্গায় উপাস্হানা করতে চলেছে উলুবে়ড়িয়ার এই পুজা মন্ডপ।

পুজো উদ্যোক্তরা জানিয়েছেন, প্রতিমার অলঙ্কার থেকে পড়নের শাড়ি সবই মাটির তৈরি। 52 ফুটের দূর্গা এবং খড়্গের দৈর্ঘ্য আট ফুট। খড়্গের দৈর্ঘ্য একজন মানুষের উচ্চতা থেকে অনেক বেশি। লক্ষ্মী-সরস্বতী, কার্তিক-গণেশও সেই মাপের সঙ্গে সামঞ্জস্য বজায় রেখেই তৈরি হয়েছে। মহিষাসুর ও সিংহের আকারও বড়। মন্ডপসজ্জাতেও অভিনবত্ব থাকছে।


Advertisement
মহালায়ের দিন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, অভিনেত্রী শ্রীলেখা মিত্র-সহ খ্যাতনামাদের উপস্থিতিতে এই দূর্গোত্সবের উদ্বোধন হয়েছে। সেইসঙ্গে দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে মন্ডপের সিংহদুয়ার। সবথেকে বড় মৃন্ময়ী প্রতিমা দেখতে এখন থেকেই ভিড় উপচে পড়েছে।

গতবার এই পুজা মন্ডপের থিম ছিল 51 পীঠের প্রতিমা। তাই এবার আরও বড় চমক দেওয়ার জন্য তৈরি হয়েছিল এই পুজা কমিটি। প্রতিমাশিল্পী থেকে শুরু করে মন্ডপশিল্পীরা সকলেই দিনরাত পরিশ্রম করেছেন।

দূর দূরান্ত থেকে ছুটে আসা দর্শনার্থীদের প্রতিমা দর্শনকে সুগম করতে বড় বড় হোর্ডিং-ব্যানারে সাজিয়ে তোলা হয়েছে রাস্তা। উলুবেরিয়া থেকে শ্যামপুরগামী রাস্তার ধারেই এই পুজা মন্ডপ। শহরের পর মফ্ফস্বলেও থিম পুজোয় আলোড়ন ফেলে দিয়েছে।

Advertisement


  • Advertisement