Advertisement

এই দম্পতি বিয়ের আগে মাস্ক পড়ে করালেন ফটোশুট

author image
4:37 pm 14 Nov, 2017

Advertisement

রাজধানী দিল্লি এবং তার পার্শ্ববর্তী এলাকাগুলি এখনও দূষণ সংকটের সঙ্গে লড়াই করছে। দূষণ এমনভাবে বেড়েছে যে দিল্লির বায়ুমণ্ডল একটি গ্যাস চেম্বার রূপান্তরিত হয়েছে। এখানে শ্বাস নেওয়া কষ্টকর দূষণের কারণে দিল্লি এবং তার আশেপাশের এলাকায় ধোঁয়াশা ঢেকে গেছে।

রাজধানীর এই পরিস্হিতি সোশ্যাল মিডিয়ায় আলোচনার একটি গুরুতর বিষয়। দিল্লীর দূষণ এবং ধোঁয়াশার কারণে দিল্লির নতুন রং এবং জনগণের মুখও পরিবর্তিত হচ্ছে। সকলকে মুখোশ পড়তে দেখা যাচ্ছে।

এরমধ্যে ফটোগ্রাফার আশিস পারেক তার ক্যামেরাতে পরিস্হিতিকে একটি ভিন্ন শৈলীতে তোলার চেষ্টা করেছে। দিল্লির ধোঁয়াশার মধ্যে তিনি ‘মাস্ক থিমড’ দম্পত্তির ফটোশুট করেছেন। মাস্ক পড়া এই দম্পতির ছবি সোশ্যাল মিডিয়া ভাইরাল হচ্ছে।

এটি ফটোগ্রাফারের সৃজনশীলতা বলা হবে যে তিনি ধূমপানের কারখানায় পরিণত হওয়া দিল্লিকে নির্বাচন করেছেন এবং মাস্ক পড়া দম্পত্তির ফটোশুট করেছেন।

যেখানে অনেকে ফটোগ্রাফারের এই মাস্ক থিমের প্রশংসা করছে। তেমনই অনেকে এই পরিস্থিতি সম্পর্কে উদ্বিগ্ন, এটা হয়তো দিল্লির পরিচয় না হয়ে যায় যেখানে প্রত্যেক ব্যক্তি মাস্ক পড়ে উপর হাঁটবেন।

এই ফটোগ্রাফার তার ভিন্ন চিন্তার সাহায্যে একটি বড় বার্তা দেওয়ার চেষ্টা করেছে।

বিবাহের ফটোগ্রাফার আশিষ পারীক দিল্লির বিভিন্ন স্থানে মাস্ক পড়া দম্পতির ফটো তুলেছেন।


Advertisement

ফটোগ্রাফার তার ব্লগে লিখেছেন যে বহু বছর ধরে, দিল্লি সুন্দর স্হানের স্বর্গ হিসাবে পরিচিত ছিল। কিন্তু এখন দিল্লি ধোঁয়াশার কারণ গ্যাস চেম্বার হয়ে উঠেছে।

পরিস্হিতি উন্নত না হলে মাস্ক দিল্লির মানুষের পরিচয় হয়ে যাবে।

ক্রমবর্ধমান দূষণের কারণে দূষণমুক্ত সকালের স্বপ্ন কখনও পূরণ হবে না।

এই অনন্য থিম সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। ফটোগ্রাফার দেখিয়েছেন শহরের পরবর্তিত জলবায়ু। সোশ্যাল মিডিয়া প্রশংসা করা হচ্ছে।

photo

সময়ের সাথে পরিস্হিতি কতটা খারাপ হচ্ছে। সেই বিষয়টি ফটোগ্রাফার তার ছবিতে ফুঁটিয়ে তুলেছেন।

বিয়ের আগের এই ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা হচ্ছে এবং অনেকে এই বিষয়ে প্রতিক্রিয়া দিচ্ছে।

 

Advertisement


  • Advertisement