এই 6 টি জিনিস আজও বৈধ, কিন্তু শীঘ্রই এগুলি নিষিদ্ধ হতে পারে

author image
1:50 pm 21 Nov, 2017

Advertisement

সময়ের পরিবর্তনের সাথে অনেক কিছু পাল্টে গেছে যেমন অাইন। পরবর্তীকালে আইনের ক্ষেত্রে অনেক কিছু পরিবর্তিত হবে। জনগণের সুবিধার জন্য আইনে এই ধরনের পরিবর্তন করা হয়। আগামীকাল যদি এমন কিছুর জন্য শাস্তি পান যেটা বর্তমানে আইনত তাহলে অবাক হবেন না। কারণ সেই সময় পর্যন্ত আইনের বৈধতা শেষ হয়ে যাবে। আজ আমরা আপনাদের এমন বিষয়ে সম্পর্কে বলতে যাচ্ছি যেগুলি বর্তমানে বৈধ কিন্তু পরবর্তীকালে আইনত আপরাধ বলে গণ্য হতে পারে।

1. ড্রোন

ড্রোন আজকাল খুবই জনপ্রিয় এবং প্রতিদিন এটি প্রযুক্তিকভাবে উন্নত হচ্ছে, কিন্তু এটি জনগণের গোপনীয়তা ভঙ্গ করে। কিছু লোক ব্যক্তিগত ফটো এবং রেকর্ডিংয়ের জন্য ড্রোন ব্যবহার করে। যদিও ড্রোন ব্যবহার এখন আইনত অধিকার, কিন্তু আগামী বছরগুলিতে ব্যক্তিগতভাবে ড্রোন ব্যবহার করা নিষিদ্ধ হতে পারে।

2. পরিচয় গোপন করে ইন্টারনেট সার্ফিং


Advertisement

অনেক লোক ইন্টারনেটে তাদের আইপি অ্যাড্রেস গোপন রেখে সার্ফিং করতে পারেন। কিন্তু ভবিষ্যতে এই সুবিধা বন্ধ হয়ে যেতে পারে। প্রকৃতপক্ষে, আইপি অ্যাড্রেস গোপন রাখার কারণে, ইন্টারনেটের মাধ্যমে হওয়া অপরাধ এবং বেআইনি কার্যক্রমগুলি বন্ধ করা সম্ভব হচ্ছে না। তবে এখনও পরিচয় গোপন রেখে সা্র্ফিং করা আইনত অপরাধ। কিন্তু এর মাধ্যমে আপনি যদি কোনও অপরাধ করেন তাহলে মুশকিলে পড়তে পারেন।

3. শিশুদের সৌন্দর্য প্রতিযোগিতা



অনেক দেশে 16 বছরের কম বয়সী মেয়েদের জন্য সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজন করা হয়। এখানে মেয়েদের ভারী মেক আপ করার সাথে ভালো ইমপ্রেশনও দিতে হয়। এই বয়সে মেয়েদের উপর মানসিক চাপ পড়ে। এই ধরনের প্রতিযোগিতা বাচ্চাদের মনে খুব খারাপ প্রভাব ফেলে। তাই এটির বিরুদ্ধে প্রতিবাদ অনেকদিন ধরে হচ্ছে। এই ক্ষেত্রে, আগামী দিনগুলিতে এই ধরনের প্রতিযোগিতা অবৈধ বলে বিবেচিত হতে পারে।

4. ড্রাইভিং

আগামী দিনে ড্রাইভিং নিষিদ্ধ হতে পারে। কারণ গাড়ী ম্যানুফ্যাক্টর নিজে থেকেই চলবে এমন গাড়ি তৈরি করার চেষ্টা করা হচ্ছে। তারফলে কোনও ড্রাইভারের প্রয়োজন পড়বে না। যদি ড্রাইভার ছাড়া গাড়ি চলতে শুরু করে তাহলে ড্রাইভিং নিষিদ্ধ হয়ে যেতে পারে।

5. সিগারেট ইন্ডাস্ট্রী

সিগারেটের খারাপ প্রভাব সম্পর্কে সচেতনতার প্রভাব শীঘ্রই দেখা যাবে। মানুষ যদি সিগারেট খাওয়া ছেড়ে দেয় তাহলে আগামী দিনগুলিতে সিগারেট কোম্পানিগুলিকে অনুমতি দেওয়া কঠিন হয়ে পড়বে। কোম্পানি বন্ধ হতে পারে। স্বাস্থ্যের জন্য খুব ক্ষতিকারক সিগারেট।

6. পর্ণ ইন্ডাস্ট্রী


Advertisement

পর্নোগ্রাফি নিষিদ্ধ করা উচিত কিনা বা না, এই সমস্যাটি দীর্ঘদিন ধরে বিতর্কিত রয়েছে। পর্নোগ্রাফির পক্ষপাতী লোকেরা বলেছে যে এটি হল একটি আয়ের উৎস এবং যারা পছন্দ করেন না তাদের দেখা উচিত নয় অনেক দেশের পক্ষ থেকে নিষিদ্ধ করার চেষ্টা করা হলেও, সফল হয়নি। তবে আগামী দিনগুলিতে স্থায়ী নিষেধাজ্ঞা জারী করা যেতে পারে। এই খবর পর্নোগ্রাফির পক্ষপাতীদের জন্য দুঃস্বপ্ন মত হতে পারে।


  • Advertisement