Advertisement

প্রতিদিন আমাদের নজর ঘড়ির 11:11 সময়ের দিকে যায় কেন? এর পেছনে রয়েছে গোপন তথ্য

author image
1:22 pm 31 Aug, 2017

Advertisement

জীবনের এমন অনেক জিনিস আছে যা ক্রমাগত আমাদের মনোযোগ সেদিকে আকর্ষণ করে। প্রতিদিন কাজে যাওয়ার সময় আমরা প্রতিদিন একটি পরিচিত মুখ দেখতে পাই। কিন্তু কখনও আপনি ঘড়ি দেখার সময় একটি বিষয় লক্ষ্য করেছেন। যখন আপনি ঘড়ির দিকে তাকান তখন সময় হয় 11:11। অনেকসময় এমন হয় যে এই জিনিসগুলির পুনরাবৃত্তি হতে থাকে। গুরুত্বপূর্ণ বিষয়টি হলো সাধারণত আপনি ঘড়ি দেখেন না কিন্তু যখনই আপনি ঘড়ির দিকে তাকান তখন 11:11 দেখতে পান।

বিষয়টি কি?

অনেক সময়এই ধরনের জিনিস দেখা যায় শুধুমাত্র 11:11 নয়, অন্যান্য সংখ্যারও পুনরাবৃত্তি হতে থাকে। অনেকের সাথে এটা কিছুক্ষণ ধরে ঘটতে থাকে। কিন্তু এমন অনেকে আছে যাদের সাথে এই বিষয়টি ক্রমাগত ঘটতে থাকে।

বিশেষ বিষয়টি হলো যখন এই ধরনের সংখ্যার পুনরাবৃত্তি ঘটতে থাকে, তখন আপনি সব জায়গায় এই ধরনের ছবি দেখতে থাকেন। এখন অনেকে সেই সংখ্যাই দেখছেন। অনেকে এটাকে জৈবিক ঘড়ি সাথে যুক্ত করেও দেখেন। সর্বদা এই ধরনের জিনিসের পুনরাবৃত্তি ঘটতে থাকলে শরীর এবং মনে এই বিষয়টির প্রভাব পড়ে। পরেরদিন ঐ সময় আপনার নজর ঘড়ির ওপর পড়ে। আস্তে আস্তে আপনি সব জায়গায় এই ধরনের জিনিস দেখতে পারবেন।

কয়েকজন 11:11 আবার অনেকে 09:09 দেখতে পান। কয়েকজন গাড়ির নম্বরও পুনরাবৃত্তিতে দেখতে পান যেমন 1313।

এর পেছনে রয়েছে কয়েকটি নীতি

অনেকে এটাকে মনোবিজ্ঞানের সাথে সুক্ত করে দেখে।ন আবার অনেকে এটাকে গাণিতিক এবং যুক্তি সহ ব্যাখ্যা করার চেষ্টা করে।

সংবেদনশীলতা


Advertisement

এই ভাবে কিছু নির্দিষ্ট জিনিসগুলির মধ্যে সংঘর্ষের পরে আপনি আপনার কিছু প্রিয় নম্বর তৈরি করেন। এরপর এই সংখ্যা আপনার জীবনের সাথে যুক্ত হয়ে যায়। এইভাবে মানুষ সবকিছুর সাথে এটাকে যুক্ত করার চেষ্টা করেন। আমাদের অনুভূতি এই সংখ্যার সাথো সংযোগ হয়ে যায়।

উত্তেজনা

যখন মানুষ ক্রমাগত একই সংখ্যা দেখতে থাকে তথন তার অনেক অর্থ বার করতে শুরু করে। যখন ব্যক্তিত্ব এই নম্বরের সাথে ধাক্কা লাগে তখন শরীরে এক বিশেষ ধরনের উত্তেজনা তৈরি করে।

সমতা

মানুষ এই ধরনের সমতাকে আধ্যাত্মিকভাবে দেখতে শুরু করে। আমাদের মস্তিষ্কও সমান্তরাল জিনিস দেখে আরো আরামদায়ক মনে করে। যেমন 11:11, 4:44, 12:34 বা 1:23। কয়েকজন এই সংখ্যাগুলিকে নিজেদের জন্য ভাগ্যবান বলে মনে করে।

মায়াও সভ্যতার সঙ্গে যুক্ত রয়েছে

প্রাচীন মেক্সিকাতে 26000 বছর পুরানো মায়া সভ্যতা জ্যোতিষশাস্ত্রের ক্ষেত্রে অত্যন্ত উন্নত ছিল। তাদের মনে 21 শতাব্দীর 2012 সালের 21 সেপ্টেম্বর তারিখে পূথিবী ধ্বংস হয়ে যাওয়ার সময় বলা হয়েছিল 11:11।

এর অনুযায়ী আগামীকালে সবকিছু সমতার সাথে শুরু হবে, যেটাকে প্রকাশ করে 11:11। মনোবিজ্ঞান, বিজ্ঞান এবং আধ্যাত্মিকতা একসাথে পুনরাবৃত্তির তথ্যকে আকর্ষণীয় করে।

Advertisement


  • Advertisement