Advertisement

ফের জঙ্গিহানা,এবার নিশানায় অসমের কোকরাঝাড়

author image
6:32 pm 5 Aug, 2016

Advertisement

ফের জঙ্গি হামলায় আক্রান্ত হল অসম। শুক্রবার অসমের কোকরাঝাড় থেকে 10 কিলোমিটার দূরে বালিজান তিনাজি বাজার এলাকায় হামলাটি হয়।জনবহুল এই এলাকায় আচমকায় গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। গ্রেনেড বিস্ফোরণের পরই শুরু হয় এলোপাথারি গুলিবৃষ্টি।গুলিতে নিহত হয়েছে 13 জন আহত হযেছে কমপক্ষে 15 জন সংখ্যা আরও বারতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেড় ঘন্টা ধরে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা রক্ষীদের গুলির লড়াইয়ে নিহত হয়েছে একদজন জঙ্গি। উদ্ধার করা হয়েছে একে ফর্টি সেভেন রাইফেল। প্রাথমিক তদন্ত অনুযায়ী, 5-8 জন জঙ্গি সেনার পোশাক পরে অটোতে চড়ে এসেছিল।

ঘটনার পেছনে কারা আছে জানা যায়নি।তবে কোকরাঝাড়ের পুলিস সুপার অনুমান করেছেন, নিহত জঙ্গি এনডিএফডি-সংবিজিত গোষ্ঠীর সদস্য।খবর পেয়ে এলাকায় পৌঁছেছে নিরাপত্তা বাহিনী।আরও জঙ্গি আত্মগোপন করে আছে বলে অনুমান করা হচ্ছে।গোটা এলাকায় শুরু হয়েছে চিরুনী তল্লাশি।

হামলার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনে কথা বলেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। নয়াদিল্লিতে হামলার নিন্দা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে ঘটনার প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের সঙ্গে কথা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ ট্যুইট করে জানিয়েছেন,”অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল আমাকে কোকরাঝাড়ের অবস্হা সম্পর্কে জানিয়েছেন”।

অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল ঘোষণা করেছেন , জঙ্গিহানায় নিহতদের 5 লক্ষ টাকা আহতদের 1 লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।
তিনি ট্যুইট করে জানিয়েছেন,”আমাদের সরকার এই বিষয় কঠোর পদক্ষেপ নেবে”।

 

Advertisement


  • Advertisement