ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে সেলফি তুললেই পুরস্কার হিসাবে পাওয়া যাবে স্মার্টফোন

author image
1:10 pm 12 Sep, 2017

Advertisement

সেলফি তোলাটা এখন একটা ফ্যশন আর এই ‘সেলফি-ফ্যাশন নতুন জেনারেশন এতটাই মেটেছে যে, জীবনের ঝুঁকি নিতে পিছপা হচ্ছেন না তারা। তাই স্বচ্ছ ভারতে প্রচারে সেলফিকেই হাতিয়ার করেছে ঝাড়খণ্ডের জামশেদপুরের একটি প্রস্তাবিত পুরসভা।

জামশেদপুরের ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি ঘোষণা করেছে, যিনি ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে সেরা সেলফি তুলবেন, তাঁকে পুরস্কার হিসাবে একটি স্মার্টফোন দেওয়া হবে।



প্রস্তাবিত এই পুর এলাকায় বাসিন্দাদের জাস্টবিন ব্যবহারে উত্সাহ দিতে এবং স্হানীয় যুবকদের স্বচ্ছ ভারত-প্রচারে শামিল করতে এক অভিনব প্রচার শুরু করেছে। ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি এই প্রতিযোগিতায় স্হানীয়দের জাস্টবিনের সামনে দাঁড়িয়ে সেলফি তুলতে হবে। সেই সেলফিটি ম্যাঙ্গো নোটিফায়েড কমিটির অফিসে জমা দিতে হবে। এই প্রতিযোগিতার জন্য ফেসবুকে একটি পেজও তৈরি করেছে ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি।


Advertisement

লাকি ড্রয়ের মাধ্যমে তিনজন বিজেতাকে বেছে নেওয়া হবে। 2 অক্টোবর, গান্ধী জয়ন্তীর দিন, পুরস্কার হিসেবে বিজেতাদের হাতে স্মার্টফোন তুলে দেবে নোটিফায়েড এরিয়া কমিটি। নোটিফায়েড এরিয়া কমিটির অফিসার সঞ্জয় কুমার জানিয়েছেন, এখনকার ছেলেমেয়েরা সেলফিতে আসক্ত তাই শহরকে পরিষ্কার রাখতে তাদের সচেতন করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।


Advertisement

কয়েক মাস আগে সরকারি স্কুলের শিক্ষকদের বাড়ির শৌচাগারের সামনে সেলফি তুলে পাঠানোর নির্দেশ দিয়েছিল ঝাড়খণ্ডের স্বাস্থ্য দপ্তর।


  • Advertisement