নবরাত্রির আগে গুজরাতে সানির কন্ডোমের বিজ্ঞাপনে বিতর্কের ঝড়

author image
1:57 pm 20 Sep, 2017

Advertisement

সানি লিওনের ওপর প্রচন্ড রেগে রয়েছে সর্বভারতীয় ব্যবযায়ী সমিতি। ম্যানকাইন্ড কোম্পানি গুজরাত জুড়ে তাদের কন্ডোমের বিজ্ঞাপনের হোর্ডিং লাগিয়েছে। বিজ্ঞাপনে রয়েছে নবরাত্রির উল্লেখ, সঙ্গে সানির ছবি। বিজ্ঞাপনে লেখা রয়েছে ‘খেলো মগর পেয়ার সে, দিস নবরাত্রি’। তবে পোস্টারে কনডমের উল্লেখ নেই।

বিজ্ঞাপনটি নিষিদ্ধ করার দাবি জানিয়ে কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) কেন্দ্রীয় ক্রেতাসুরক্ষামন্ত্রী রামবিলাস পাসোয়ানকে চিঠি দেওয়া হয়েছে। সংগঠনের জাতীয় সেক্রেটারি জেনারেল প্রবীণ খান্ডেলওয়ালের সই করা চিঠিতে লেখা হয়েছে, উত্সবের দিনে গুজরাটের বেশিরভাগ শহরে ম্যানফোর্সের ব্যানার সাংস্কৃতিক মূল্যবোধের বিরুদ্ধে। এটা তরুণদের ম্যানফোর্স কনডম তরুণদের ব্যবহার করতে উত্সাহিত করছে।

হিন্দু যুব সংস্থার সভাপতি নরেন্দ্র চৌধুরী অনুযায়ী, হিন্দু ধর্মীয় অনুভূতিতে উদ্দীপ্ত করার প্রচেষ্টা এটি। এটি সহ্য করা হবে না এবং এই পোস্টার এবং হোডিংস অপসারণ না করা পর্যন্ত প্রতিবাদ করা হবে। এই প্রতিবাদ গুরুত্বপূর্ণ যাতে ভবিষ্যতে হিন্দুদের অনুভূতি উস্কে দেওয়ার ভুল না করে।


Advertisement

রিপোর্ট অনুযায়ী, ফেসবুকে এই পোষ্টারের ছবি আপলোড করে প্যাটেল বলেছেন, ‘আমি পোস্টার নিজেকে দেখেছি এবং এবং এই পোস্টারে লেখা বিষয় অনুপযুক্ত এবং অপ্রয়োজনীয়। এটা উত্সবের রীতি সম্পর্কের। কোম্পানি যদি বিজ্ঞাপন করতে চান তাহলে অন্য সুযোগ খুঁজতে হবে।

গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেন পটেলও আগে বলেছ়েন, নবরাত্রির পরের মাসগুলোয় বেড়ে যায় গর্ভপাতের সংখ্যা। একটি রিপোর্টে প্রকাশ, নবরাত্রির মরসুমে কন্ডোমের বিক্রি নাকি 30 শতাংশ বেশি হয়।

Advertisement


  • Advertisement