Advertisement

নেড়া লোকদের মধ্যে আত্মবিশ্বাস বেশি, তারা আরও বেশি আকর্ষণীয়

author image
3:46 pm 19 Dec, 2017

Advertisement

শুধুমাত্র মেয়েদের নয পুরুষদেরও চুল পড়ে যাওয়ার সমস্যা আছে। বিভিন্ন ধরনের তেল, শ্যাম্পু এবং চিকিত্সা করিয়ে থাকেন। তবে এটা ভিন্ন ব্যাপার যে চুল পড়তে শুরু করলে সেটাকে আটকানো সম্ভব নয়। অতিরিক্ত চুল পড়ার ফলে ছেলেদের মাথায় টাক পড়ে যায়। অবশ্যই এটা কাউর ভালো লাগে না। কিন্তু আপনার মাথায় যদি টাক পড়ে থাকে তাহলে আর চিন্তা করতে হবে না।

যদি আপনি মনে করেন যে যাদের মাথায় চুল থাকা তারাই স্মার্ট হয় তাহলে এটা ভুল ধারণা। ইউনিভার্সিটি অব পেনসিলভানিয়াতে একটি গবেষণায় দেখা গেছে, নেড়া পুরুষরা আরো আকর্ষণীয়, আত্মবিশ্বাসী হয়। গবেষণায় কলেজের ছাত্র-ছাত্রী উভয় ছিল তিন ধরনের গবেষণা করা হয়। প্রথম গবেষণায় পুরুষদের ফটোর ভিত্তিতে আকর্ষণীয়, আত্মবিশ্বাসের ওপর রেটিং করা হয়।


Advertisement
দ্বিতীয় গবেষণায় পুরুষের ফটো থেকে কম্পিউটারের সাহায্যে চুল সরিয়ে দেওয়া হয়। তাদের অন্যান্য পুরুষদের তুলনায় আরো আকর্ষণীয়, আত্মবিশ্বাসী দেখতে লাগে।

তৃতীয় গবেষণায় দেখা গেছে যে, পুরুষরা চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য চুল কেটে ফেলে। তারপর আনন্দ উপভোগ করেন এবং সতেজতা বোধ করেন।

তাই যদি আপনিও আপনার চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য টাকা খরচ করেছেন, তাহলে বন্ধ করে দিন। তারপর দেখুন আপনার ব্যক্তিত্ব কতটা চমত্কার হয়।

Advertisement


  • Advertisement