Advertisement

মেয়ের জন্য সাত বছর ধরে নুডলস খাচ্ছেন এই ব্যক্তি, কারণটি হলো

author image
1:44 pm 4 Sep, 2017

Advertisement

চীন এর হুবেই অঞ্চলের এমন একটি ঘটনা সামনে এসেছে যেটা এখন আলোচনার বিষয় হয়ে গেছে। এক পিতা গত সাত বছর ধরে তার মেয়ের জন্য নুডলস এবং স্টীম বান খেয়ে জীবন অতিবাহিত করছেন।

49 বছর বয়সের হু ইয়ানওয়েই রাস্তা পরিষ্কার করেন এবং খেলাধুলার প্রতিও তার যথেষ্ঠ আগ্রহ রয়েছে। সম্প্রতি চীনের ওয়েবসাইটের সাথে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমার 11 বছরের একটি মেয়ে আছে। যার ডাক নাম Xinxin। চার বছর বয়স থেকে তার জিমন্যাস্টিকসের প্রতি আগ্রহ ছিল। কিন্তু আমার কাছে এত অর্থ নেই যে তাকে সমস্ত সুবিধা দিতে পারবো।’ তিনি বলেছেন, কয়েক বছর আগে আমার ডিভোর্স হয়ে এবং দারিদ্র্যের কারণে আমি আমার মেয়েরর সাথে একটি ছোট্ট বাড়িতে থাকি। আমার মাসিক আয় দুই হাজার ইউয়ান। যার মধ্যে তিনশো ইউয়ান বাড়ি ভাড়া দিতে হয়।’

তিনি দানিয়েছেন, প্রতিদিন তিনি নিজের ওপর 10 ইউয়ানের বেশি ব্যয় করেন না এবং গত 7 বছরে তিনি প্রায় দুই টন নুডলস খেয়েছেন।


Advertisement

হু বলেছেন তার একমাত্র স্বপ্ন হল যে তার মেয়ে ন্যাশনাল জিমন্যাস্ট দলের জন্য খেলতে পারে। এর জন্য তাকে যা করতে হবে তিনি সেটা করতে প্রস্তুত। গত পাঁচ বছর ধরে তার মেয়ে ‘উহান ইন্সটিটিউট অব ফিজিক্যাল এডুকেশন’ অধ্যয়ন করছে এবং প্রশিক্ষণ নিচ্ছে।

তিনি বলেছেন, Xinxin টিউসান ফি-এর ওপর বছরে 14,000 ইউয়ান খরচ হয়, প্রতিদিন ব্যয় হয় 3 হাজার ইউয়ান। যখন থেকে তার মেয়ে জিমন্যাস্টিকসের প্রশিক্ষণ গ্রহণ করতে শুরু করেছিল তখন থেকে তিনি তার ওপর খরচ করা বন্ধ করেদেন। এখন তিনি তার মেয়েকে ভালো জিমন্যাস্ট করে একটি ভাল জীবন দিতে চান।

 

Advertisement


  • Advertisement