স্পিটি ভ্যালিতে প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি করা হলো সুন্দর আর্টওয়ার্ক

author image
5:27 pm 21 Sep, 2017

Advertisement

হিমালয়ের কোলে অবস্হিত লাহৌল-স্পিটি তার প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত। মানুষ এখানে এসে সৌন্দর্য়ে মুগ্ধ হয়ে যায়। এই স্হানটিকে হিমালয়ের হৃদয় বলা হয়। হ্রদের দ্বারা ঘেরা এই এলাকা সারা বিশ্বের পর্যটকদের আকর্ষণের কেন্দ্র।

স্পিটি তার সৌন্দর্যের সাথে একটি নির্দিষ্ট বিষয়ের জন্য চর্চায় রয়েছে। প্রকৃতপক্ষে, নীলিমা ওয়াললাঙ্গি টুইটারে লাহৌল-স্পিটির সুন্দর ছবি পোস্ট করেছেন, যা মানুষকে আকৃষ্ট করে। নীলিমা একজন লেখক এবং ভ্রমণ করেন। নিখুঁত প্লাস্টিকের সুন্দর আর্টওয়ার্ক এই ছবির বিশেষত্ব।


Advertisement

ছবিটি দেখার পরে এতটুকু জানা যায় যে লেখিকা সুন্দর স্হানে রয়েছেন। তার সাথে কলাকীর্তিও খুব সুন্দর। এই আর্টওয়ার্কটি এত বিশেষ কারণ হওয়ার কারণ হলো এটি 30 হাজার প্লাস্টিকের বোতল থেকে তৈরি করা হয়েছে। এই আর্টওয়ার্কটি তৈরি করা হয়েছে সেই সমস্ত বোতল দিয়ে যেগুলি ব্যবহার করার পর ফেলে দিই।

আবর্জনা থেকে এই শিল্পকর্ম ট্র্যাভেলের্স এবং এক্টিবিস্ট গ্রুপ তৈরি করেছেন তারা বলেছেন, প্লাস্টিকের ব্যবহার অত্যন্ত ক্ষতিকর। এর থেকে তৈরি করা আর্টওয়ার্ক আমাদের ভবিষ্যতের প্রজন্মের উপর কোন প্রভাব ফেলবে না।

এই ছবিটি সোশ্যাল মিডিয়াতে খুব প্রশংসিত হয়েছে। অনেকে টুইটে এই আর্টওয়ার্কটির প্রশংসা করেছেন। আমাদের এর থেকে প্রেরণা নেওয়া উচিত এবং বায়ুমণ্ডল ও পরিবেশকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে ভূমিকা পালন করতে হবে। এই পদক্ষেপ লাহৌল-স্পিটিকে আরও সুন্দর করে তুলেছে।

Advertisement


  • Advertisement