20 বছর আগে সলমান যদি এই ব্যক্তির কথা শুনতেন তাহলে আজকে তাকে জেলে যেতে হতো না

author image
5:43 pm 6 Apr, 2018

Advertisement

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সলমনকে দোষী সাব্যস্ত করেছে যোধপুর আদালত। পাঁচ বছরের জেলের সাজা ঘোষণা হল সলমন খানের। সেই সঙ্গে 10 হাজার টাকা জরিমানর নির্দেশ দেওয়া হয়েছে।

সাজা ঘোষণার পরেই সলমানকে কারাগারে পাঠানো হয়। প্রমাণের অভাবে টাবু, সইফ, নীলম বেদী, সোনালি বেন্দ্রেরেক ছেড়ে দেয়া হয়েছে।


Advertisement

কিন্তু আপনি কি জানেন 1998 সালের এই মামলায় সলমান যদি এই ব্যক্তির কথা শুনতেন তাহলে আজকে তাকে জেলে যেতে হতো না এবং আদালতেও ঘুরতে হতো না।

কৃষ্ণসার হরিণকে হত্যার ঘটনা 1998 সালে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিং চলাকালীন শুরু হয়। সইফ এবং সলমান মজা করার জন্য শিকার করার প্ল্যান করেন। টাবু, নিলাম, সোনালী তাদের সাথে ছিলেন।

রাতের অন্ধকারে স্থানীয় লোকের সাহায্যে পাঁচজন যোধপুর থেকে 30 কিলোমিটার দূরে কঙ্কানী গ্রামের গুরু জবেশ্বর নগরের ধন্নী পৌঁছান। অভিযোগ যে তারা দুটো হরিণ শিকার করেছিল। গুলির আওয়াজ শুনে দৌড়ে এসেছিলেন স্থানীয় বাসিন্দারা। এরপর তারা জিপসি গাড়ি করে সেখান থেকে পালিয়ে যায়।



1998 সালের এই ঘটনায় রাজস্থান বন বিভাগ অভিযোগ করে। যার মধ্যে টাবু, সইফ, সোনালি, নীলম, দুষান্ত সিং, দিনেশ গাবরে অভিযুক্ত করা হয়। সি.জে.এম কোর্টে এই মামলার শুনানি হয়।

তখন থেকে এখনও পর্যন্ত সলমানের ওপর এই মামলা চলছে। 1998 সালে সলমান পরিচালক সুরাজ বারজাতিয়ার কথা শুনলে এই মামলায় কখনও ফাঁসতেন না।

সুরাজ বারজাতিয়া সলমান সহ অন্যান্য তারকাকে আটকানোর চেষ্টা করেন। কিন্তু কেউই তার কথা শোনেনি এবং সবাই শিকারের জন্য বেরিয়ে পড়ে।

যখন পাঁচজন শিকার করতে যাচ্ছিলেন। তখন কারিশ্মা কাপুর যোধপুরে ছিলেন না। সেই কারণে তিনি এই দলের অংশ ছিলেন না।

সিনেমায় টাবুর স্বামীর অভিনয় করছিলেন মোহনীশ বহল এবং নীলমের স্বামীর ভূমিকায় থাকা মহেশ ঠাকুর সলমানের দলের সাথে শিকারে যেতে অস্বীকার করেন। সইফ ও সলমান দুজনে তাদেরকে যেতে বলেন। কিন্তু তারা যাননি। এইভাবে এই দুই অভিনেতা এই মামলার থেকে দূরে ছিলেন।


Advertisement

এখন সলমান জেলে আছেন, তাঁর জামিনের সিদ্ধান্ত আগামীকাল আসবে। যোধপুরের ডিআইজী বিক্রম সিং বলেছেন, রায় অনুযায়ী কারাগারে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং সলমান খানকে জেলে অন্যান্য কয়েদীদের যে খাবার দেওয়া হয় সেটা দেওয়া হয়েছে।


  • Advertisement