Advertisement

শিলার মতো দেখতে এই আকৃতি আসলে একটি রেস্টুরেন্ট

author image
11:14 am 7 Nov, 2017

Advertisement

আর্কিটেকচারের চমৎকার উদাহরণ বিশ্বের সম্মুখে সবার প্রথমে নিয়ে এসেছিল ইউরোপ। আবার একবার নিয়ে আসছে নতুন নমুুনা। ইউরোপে এমন একটি রেস্টুরেন্ট তৈরি হতে চলেছে যেটা সমুদ্রের অভ্যন্তরে অবস্হিত হবে। বাইরে থেকে শিলার মতো দেখতে হলেও কিন্তু প্রবেশ করার পর আপনার মনে হবে যে এটা আর্কিটেকচারের সুন্দর উদাহরণ।

“আন্ডার” নামের এই রেস্টুরেন্ট 16 ফুট অংশ জলে ডুবে রয়েছে। এখানে আসা ব্যক্তিদের কাছে স্হানটি রোমাঞ্চকর হবে।

তিন ফুটের এই বিল্ডিং-এ 36 ফুট জানালা রয়েছে, যেখান থেকে দক্ষিণ নরওয়ের সমুদ্রের সৌন্দর্য উপভোগ করা যাবে। মানুষ খুব সহজেই সমুদ্রের দৃশ্য দেখতে পারবেন।

Snøhetta নামের কোম্পানী এই আন্ডারওয়াটার রেস্টুরেন্টের ডিজাইন করেছে। এর কাল্পনিক ফটোগুলি সম্প্রতি সামনে এসেছে।বড় শিলার মতো দেখতে এই রেস্টুরেন্টের সামনে গেলে মনে হবে যে অভ্যন্তরের জীবন কতটা সুন্দর।

এই রেস্তোরাঁয় এক সময়ে 100 জন লোক বসতে পারবে। রেস্টুরেন্টের বিশেষত্ব হলো যে রেস্টুরেন্ট রূপে ব্যবহৃত না হলেও, তখন বিল্ডিংটি দ্বিগুণ হয়ে মেরিন রিসার্চ সেন্টারে স্থানে পরিবর্তিত হবে। দেওয়ালগুলি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে সবরকম আবহাওয়ার পরিস্হিতি মোকাবিলা করতে পারে।

resto


Advertisement

তবে উপভোগ করার জন্য একটু অপেক্ষা করতে হবে। ফেব্রুয়ারি 2018 সালে এর নির্মাণকার্য শুরু হয়ে যাবে, 2019-র মধ্যে উদ্বোধনের লক্ষ্য রয়েছে।

 

Advertisement


  • Advertisement