বিশ্বের সবচেয়ে ছোট নামের শহর, আসুন ‘A’ এর সাথে পরিচয় করুন

author image
3:41 pm 13 Feb, 2018

Advertisement

এই পৃথিবীতে বিভিন্ন ধরণের মানুষ এবং বিভিন্ন জায়গা রয়েছে। নামও অদ্ভুত ধরনের, শোনার পরেই মুখে হাসি চলে আসে। এখানে আমরা আপনাদের এমন একটি তথ্য দিতে যাচ্ছি। যেটার সম্পর্কে আপনি আগে কখনও শোনেননি। নরওয়েতে এমন একটি শহর রয়েছে যার নাম বিশ্বের সবচেয়ে ছোট। এই শহরের নাম লেখার থেকে বলা সহজ।

এই শহরের নাম হলো ‘A’ নরওয়ে ও সুইডেনের কাছাকাছি অবস্হিত একটি দ্বীপ।


Advertisement

এই গ্রামটি নরওয়েের ট্রাউস শহরের লাউঞ্জেন পৌরসভার অংশ। ‘এ’ অর্থ স্থানীয় ভাষায় হলো নদী যা এই গ্রামের পরিচয়ও। এই শহরটি তার নামের কারণে বিখ্যাত এবং সারা বিশ্বের মানুষ এখানে ভ্রমণে আসেন। এখানে পর্যটকদের জন্য প্রচুর আকর্ষণীয় জায়গা রয়েছে। গ্রামটি সুন্দর এবং দর্শনীয়।



উল্লেখযোগ্যভাবে, জনসংখ্যাও খুব কম, প্রায় 150 এর কাছাকাছি। যখন এক ব্রিটিশ লেখক এখানে ভ্রমণে আসেন তখন এই গ্রামটি শিরোনামে আসে। ‘এক ব্রিটিশ লেখক তিন মাসের মধ্যে A থেকে B পর্যন্ত যাত্রা ‘ শিরোনামের সংবাদটি বহুজনকে আকৃষ্ট করে। লেখার মধ্যে ‘A’ নামের গ্রামের কথা উল্লেখ করা হয়। প্রথমে খবরটি খুব হালকাভাবে নেওয়া হয়েছিল কিন্তু এটি অত্যন্ত তথ্যবহুল ছিল।

Bee আমেরিকার নেবারসাকার একটি ছোট্ট গ্রাম। এই ভাবে হতে পারে যে ‘C’ বা ‘See’ নামের কোনও স্হান রয়েছে। যার তথ্য এখন আমাদের কাছে নেই। যদি আপনি জানেন, তাহলে আমাদের জানান!


Advertisement


  • Advertisement