‘ডেরা’-র সিরসা আশ্রমে তল্লাসিতে উদ্ধার হলো প্লাস্টিকের পয়সা, জারি কারফিউ

author image
4:34 pm 8 Sep, 2017

Advertisement

পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে হরিয়ানার সিরসায় 700 একর জমিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা ডেরা সাচা সৌদার সদর দফতরে তল্লাশি চালায় পুলিশ। তল্লাসিতে উদ্ধার হয়েছে কিছু ল্যাপটপ, হার্ড ডিস্ক, বিলাসবহুল গাড়ি, প্রচুর নগদ। এছাড়া ডেরা থেকে উদ্ধার হযেছে প্রচুর প্লাস্টিকের মুদ্রা। ধর্ষক বাবার দুটি ঘরও সিল করে দিয়েছে পুলিশ।

যতক্ষণ কাজ চলবে ততক্ষণ গোটা সিরসায় বজায় থাকবে কারফিউ। গোটা জেলায় আইনশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে মোতায়েন হয়েছেন 5000 নিরাপত্তা কর্মী। ডেরা হেডকোয়ার্টারের বাইরে মোতায়েন করা হয়েছে 9 টি ডগ স্কোয়াডকে।



এছাড়া উদ্ধার করা হয়েছে 12 হাজার টাকার নতুন মুদ্রা, 7 হাজার টাকার পুরানো মুদ্রা। প্লাস্টিক মানি এবং নম্বর ছাড়া বিলাসবহুল গাড়ি। একটি দল রাম রহিমের গুহায় অনুসন্ধান চালায়।

ডেরা প্রধানরে আশ্রমের কাছ থেকে উদ্ধার হয়েছে প্লাস্টিকের পয়সা। যা কেবলমাত্র ডেরায় ব্যাবহার করা হত। উল্লেখ্য, ডেরা জুড়ে চলত একটি সমান্তরাল অর্থনীতি।


Advertisement

তল্লাসি অভিযান চলা পর্যন্ত কার্ফু জারি থাকবে বলে জানিয়েছেন সিরসার ডেপুটি কমিশনার প্রভজিত সিং।পাঁচ সেপ্টেম্বর পঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্ট ধর্ষক বাবার ডেরায় তল্লাশি অভিযানের নির্দেশ দিয়েছে। এর আগে হরিয়ানা পুলিশ ডেরা থেকেই প্রচুর লাইসেন্সড আগ্নেয়াস্ত্র উদ্ধার করে। তল্লাশি অভিযান ঘিরে ডেরা সংলগ্ন এলাকায় থমথমে পরিস্থিতি।


  • Advertisement