পৃথিবীর 6 টি এমন জায়গা যেখানে যাওয়ার সাহস কারও নেই

author image
12:36 pm 1 Dec, 2017

Advertisement

পাহাড় থেকে ঝড়না, সবুজ গাছপালা , ফুলের বাগান থেকে মরুভূমি পর্যন্ত বিশ্বের এমন অনেক সুন্দর জায়গা আছে যা আজও অজানা। তবে পৃথিবীতে এমন অনেক জায়গা আছে যেগুলির সম্পর্কে শুনেছেন কিন্তু কখনও যাওয়া হয়েনি। আসুন জানা যাক সেই সমস্ত রহস্যময় জায়গাগুলোর সম্পর্কে।

উত্তর সেন্টিনল দ্বীপ | ভারত

আন্দামান নিকোবরের এই দ্বীপটি খুবই সুন্দর। কিন্তু এখানে ভয়ানক উপজাতীদের বসবাস রয়েছে। যারা বাইরের লোকদের প্রবেশ করতে দেয় না। যারা এখানে আসার চেষ্টা করে তাদের মেরে ফেলা হয়। সেই কারণে এই স্হানে প্রবেশ নিষিদ্ধ।

সর্টসী | আইস্ল্যাণ্ড

নতুন দ্বীপ বলে মনে করা হয়। আইসল্যান্ডের দক্ষিণ উপকূলে অবস্থিত। এই স্থানে একটি বিপজ্জনক আগ্নেয়গিরি অগ্ন্যুত্পাত ছিল, যা প্রায় 4 বছর ধরে চলেছিল। অতএব, এখানে শুধু কিছু বিজ্ঞানীরা যেতে পারবেন।

স্বাল্বার্ড গ্লোবাল সিড ওয়াল্ট | নরত্তয়ে



উত্তর মেরু থেকে প্রায় 1300 কিলোমিটার দূরে অবস্হিত স্বাল্বার্ড গ্লোবাল সিড ওয়াল্ট হলো সুরক্ষিত সিড ব্যঙ্ক। এখানে বহুসংখ্যক উদ্ভিদের বীজ আছে। যখন কৃষিক্ষেত্রে সমস্যা হয় তখন এখানে থেকে বীজ সরবরাহ করা হয়। প্রায় 1 মিলিয়ন বীজ এখানে সংরক্ষণ করা হয়, যদিও এখানে 4.5 মিলিয়ন বীজ রাখার ক্ষমতা আছে।

মেট্রো 2 | রাশিয়া

অতীতে রাশিয়া লপকিয়ে থাকার অনেক গুপ্ত সুরঙ্গ থাকতো। আধুনিক রাশিয়ার একটি গোপন জায়গা রয়েছে সেটা হলো মেট্রো 2। এটি মস্কোতে অফিসিয়াল ভূগর্ভস্থ সিস্টেমের সমান্তরাল অবস্থায় রয়েছে। এটি কোডডনাম D-6 নামেও পরিচিত। স্ট্যালিনের রাজত্বকালে গুরুত্বপূর্ণ সরকারি ও প্রশাসনিক প্রতিষ্ঠানগুলিতে যোগদানের জন্য তৈরি করা হয়েছিল।

সাপের দ্বীপ | ব্রাজিল

ব্রাজিলের ইলাহা দা কাউয়মাডা দ্বীপ সাপের জন্য বিখ্যাত। হাজার হাজার সাপ রয়েছে। এখানে শুধু এই নয়, এখানে বিশ্বের বিষাক্ত সাপ রয়েছে, যার কামড়ে মানুষের মৃত্যু হতে পারে। ব্রাজিলের সরকার নিরাপত্তার কারণে সেখানে প্রবেশ নিষিদ্ধ করেছে।

উত্তর বার্গান আইল্যান্ড | নিউ ইয়র্ক


Advertisement

নিউইয়র্কের এই দ্বীপের ইতিহাস খুব আকর্ষণীয়। মার্কিন যুক্তরাষ্ট্রে যখন টাইফয়েডের প্রথম ঘটনাটি ঘটে। তখন এই দ্বীপে হাসপাতাল তৈরি করা হয়। পরে এই হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়। এখন পাখিদের জন্য একটি জনপ্রিয় স্থান।


  • Advertisement