সোশ্যাল মিডিয়া ছেয়ে থাকা ‘সারাহ’ আসলে কি জানেন ?

author image
4:22 pm 10 Aug, 2017

Advertisement

গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়া ‘সারাহ’ নামের একটি অ্যাপ বর্তমানে ছড়িয়ে রয়েছে। আপনার বহু বন্ধু এটাকে শেয়ার করছে। কিন্তু আপনি কি জানেন এই ‘সারাহ’ আসলে কি ?

 

বস্ত্তত এটা হলো সৌদি আরবের মোবাইল অ্যাপ্লিকেশন, যেটা বাজারে আসা মাত্রই ছড়িয়ে গেছে। এখনও পর্যন্ত 30 কোটি ইউজার এটাকে ডাউনলোড করেছে। এই অ্যাপটি সৌদি আরবের 29 বছর বয়সী জেন আল-আবিদিন তৌফিক তৈরি করেছেন। এই অ্যাপটির বিশেষত্ব হলো যে এটা দিয়ে যে ম্যাসেজ পাঠায় তাকে সনাক্ত করা যায় না এবং এই অ্যাপ থেকে আসা ম্যাসেজের রিপ্লাই করা যায় না। এটাই হলো অ্যাপটির বিখ্যাত হওয়ার কারণ। শুধুমাত্র অ্যাপটির প্রোফাইল লিঙ্কের সাথে যুক্ত করতে হয়।

তিন কর্মচারীর দ্বারা চালিত এই অ্যাপটি এক মাস আগে চালু করা হয়।



যে কেউ ‘সারাহ’ ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার করে এটা ব্যবহার করতে পারবেন। ওয়েবসাইটে গিয়ে ইমেল দিয়ে রেজিস্টার করুন। এরপর একটি লিঙ্ক জেনারেট হয়। এই লিঙ্কটি আলাদা আলাদা সোশ্যাল সাইটে পোস্ট করার অপসন আসে। তারপর এই লিঙ্কে ক্লিক করে যে কেউ ম্যাসেজ করতে পারবে। কিন্তু সেই ম্যাসেজগুলিকে সোশ্যাল সাইটে শেয়ার করা আপনার ওপর নির্ভর করছে।

আরবিতে সারাহ শব্দের অর্থ হলো সততা। অ্যাপেল ইউজারদের কাছে এই অ্যাপটি খুব জনপ্রিয়। প্লে স্টোরে এই অ্যাপটি 50 লক্ষেরও অধিকবার ডাউনলোড করা হয়েছে।


Advertisement


Advertisement

এই অ্যাপে ব্লক এবং ফিল্টার করার অপসন রয়েছে। কিন্তু এটার অপব্যবহার করার যুযোগ কম রয়েছে।


  • Advertisement