আম্বানির বাড়িতে কর্মরত কর্মীদের বেতন কত জানেন?

author image
12:09 pm 28 Nov, 2017

Advertisement

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন মুকেশ আম্বানি এবং বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির মধ্যে একজন। তিনি এবং তাঁর পরিবার বিলাসবহুল জাবনযাপন করেন। তাঁরা সবসময় খবরের শিরোনামে থাকেন।

প্রায় 1 বিলিয়ন ডলারে তৈরি মুকেশ আম্বানির বাড়ি বাকিংহাম প্যালেসের পরে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বাড়ি হিসাবে বিবেচিত। রিলায়েন্স জিওয়ের ফলে দেশের প্রায় প্রত্যকেটি মানুষ তাঁর সম্পর্কে জানেন।

আম্বানির গাড়ি ড্রাইভার থেকে বাড়ির কর্মচারী প্রায় প্রত্যেকটি বিষয় সম্পর্কে মানুষ জানতে চায়। এই পোস্টে আপনারা মুকেশ আম্বানির কর্মচারীদের বেতন সম্পর্কে জানবেন।



মুম্বাইয়ের আলমাতং রোডের ওপর তৈরি 27 তলা ভবনের দেখাশুনা করার জন্য 600 জন কর্মীকে কাজে রাখা হযেছে। এন্টীলিয়াতে কর্মরত কর্মচারীদের সরকারি কর্মীদের মতো আচরণ করা হয়। চাকরিতে নিয়োগের আগে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়।

তাদের বেতনের সাথে জীবন বীমা, শিক্ষা ভাতা এবং আরও অনেকের মতো ভাতা দেওয়া হয়। আম্বানি তাঁর বাড়িতে কর্মরত কর্মচারীদের সাথে পরিবারের মতোই আচরণ করেন। বাড়িতে কর্মরত কর্মচারীদের প্রতি মাসে তাদের দায়িত্ব অনুযায়ী দুই লক্ষ টাকা বেতন দেওয়া হয়।


Advertisement

2011 সালে, ন্যূনতম বেতন শুরু হতো 6000 টাকা দিয়ে। কিন্তু এখন সর্বনিম্ন হচ্ছে 2 লক্ষ টাকা। অাম্বানির অ্যান্টিলা বাসভবনে বিশেষ জেড নিরাপত্তার জন্য 15 লক্ষ টাকা ব্যয় করতে হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই জেড নিরাপত্তা দেওয়া হয়।


  • Advertisement