অবসর নেওয়ার পরও প্রতিদিন শচীন টেন্ডুলকার কোটি কোটি টাকা আয় করছেন

author image
12:41 pm 30 Mar, 2018

সাধারণত দেখা যায় যে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে, কোন ক্রিকেটারের কাছে খুব কম আয়ের সুযোগ থাকে। সাধারণত তারা খবরের কাগজ এবং ওয়েবসাইটের জন্য কলম লেখেন বা নিয়মিতভাবে কোনও টিভি চ্যানেলের সাথে যু্ক্ত হন। এছাডা় নতুন প্রজন্মের ক্রিকেটারদের কোচিং দেওয়ার বিকল্পও থাকে। কমেন্ট্রি বক্স ওবদি পৌছানোর জন্য অনেক কষ্ট করতে হয় কারণ ভিড় বেশি।

তবে শচিন টেন্ডুলকারের সাথে এই রকম নয়।

শচীন ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। একই সাথে তাঁর রাজ্যসভা মেয়াদ শেষ হয়ে গেছে। তিনি এমন একজন ক্রিকেটার যিনি শুধুমাত্র মাঠে চার-ছয় মারেননি উপার্জনের ক্ষেত্রে এগিয়ে রয়েছেন।

বর্তমানে শচীন যতটাকা আয় করেন সেটা জানার পর অবাক হয়ে যাবেন।

হ্যাঁ, শচীন প্রতিদিন প্রায় 1.5 কোটি টাকা আয় করেন।

এর পেছনে কারণও আছে শচীন টেন্ডুলকার এখনও বাজারের জন্য একজন মার্কেটিং ফোর্স হিসাবে কাজ করছেন। তাঁর ব্র্যান্ড মূল্য কমে গেলেও এখনও বাজারে তাঁর আধিপত্য আছে।




শচীন 2013 সালে অবসর নিয়েছিলেন, চার বছর পরও তিনি কোকাকোলা, তোশিবা, অভিভা ইন্ডিয়া প্রভৃতি সংস্থার সাথে যুক্ত রয়েছেন। এই কোম্পানিগুলির সাথে বিজ্ঞাপন চুক্তির কারণে তিনি কোটি কোটি টাকা আয় করেন।

উপার্জনের ক্ষেত্রে শচীন একজন সুপরিচিত খেলোয়াড়। তাঁর ছেলে অর্জুনও বিজ্ঞাপন জগতে বড় খেলোয়াড় হবেন।

অর্জুন মাঠে তাঁর গুণ না দেখাতে পারলেও 17 কোম্পানির জন্য ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন। এর ফলে তাদের বছরে প্রায় 1 মিলিয়ন ডলার আয় হয়। এখন শচীন এবং তাঁর পরিবারের আয় সম্পর্কে জেনে গেছেন।



Discussions
Popular on the Web