Advertisement

ছয় বছর বয়সের এই শিশু তার ইউটিউব চ্যানেল থেকে প্রতি বছর 71 কোটি টাকা আয় করে

author image
4:45 pm 14 Dec, 2017

Advertisement

ইউটিউব এখন এমন একটি মাধ্যম হয়ে উঠেছে যেখান থেকে টাকা উপার্জন করা সম্ভব। DIY ভিডিও থেকে মেকআপ টিউটোরিয়াল, বিনোদন সামগ্রী, ফুড ভিডিও সবকিছু খুব সহজে জানা সম্ভব। ইউটিউব হলো কোটি কোটি মানুষের বন্ধু।

একটি সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, রায়ান নামে একটি ছয় বছর বয়সের ছেলে ইউটিউব জগতের একটি অত্যন্ত জনপ্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠেছে। তার ইউটিউব চ্যানেলের নাম হলো রিয়ান টয়েস রিভিউ। যার মাধ্যমে সে বছরে লক্ষ লক্ষ ডলার আয় করে।

রায়ান বর্তমানে একজন মাল্টি মিলিয়নেয়ার এবং ফোর্বসের সর্বোচ্চ ইউটিউব উপার্জনকারী সেলিব্রেটিদের বার্ষিক তালিকার হিসাবে 2017 সালে প্রি-ট্যাক্স আয় প্রায় 11 মিলিয়ন ডলার।

রিয়ান টয়েস রিভিউ শুরু করার পর থেকে, মার্চ 2015 থেকে প্রায় প্রতিদিনই রায়ান এর বাবা-মা ভিডিও শুটিং করতে শুরু করেছেন। মাত্র 4 বছর বয়স থেকে রায়ান টয় রিভিউ ভিডিওর ফ্যান।

শুরুতে, রায়ান টয় রিভিউ ভিডিও জনপ্রিয় ছিল না। 2015 সালে জুলাই মাসে ভাইরাল হওয়ার পরই রায়ান জনপ্রিয় হয়। রায়ানকে “জায়ান্ট এগ সারপ্রাইজ” বক্সটি পর্যালোচনা করতে দেখা যাবে।বাক্সটিতে 100 টির বেশি পিক্সারের “কার” সিরিজের খেলনা রয়েছে। ভিডিওটি বর্তমানে 801 মিলিয়নের বেশি দর্শক দেখেছেন।


Advertisement

চ্যানেল এখন সর্বশেষ খেলনা এবং বাচ্চাদের ‘খাদ্য পণ্যের বিষয়ে পর্যালোচনা করা হয়। চ্যানেলের বিভিন্ন ভিডিওতে 6 বছরের রায়ানকে নানা রকম কাজ করতে দেখা গেছে। যেখানে তার বাব-মা পেছন থেকে গাইড করছেন।

চ্যানেল বর্তমানে 10 মিলিয়ন গ্রাহক আছে। প্রতি মাসে চ্যানেল থেকে আয় প্রায় 1 মিলিয়ন ডলারের কাছাকাছি।

এখানে রায়ান এর চ্যানেলের জনপ্রিয় ভিডিওগুলি রয়েছে।

 

Advertisement


  • Advertisement