অর্ডার দিলেই রাজধানী ও শতাব্দী এক্সপ্রেসে পাওয়া যাবে কেএফসি-র পিৎজা, বার্গার

author image
2:03 pm 16 Jun, 2017

Advertisement

রাজধানী ও শতাব্দীর মতো ট্রেনে বসে পেতে পারেন কেএফসি, ম্যাকডেনাল্ডস এর পিৎজা কিংবা বার্গার। যাত্রীদের আর প্যান্ট্রি কারের খাবার খেতে হবে না।

যাত্রীদের জন্য এরকমই ব্যবস্হা করছে রেল। এর জন্য কেএফসি, ডমিনোজ, ম্যাকডনাল্ড, হলদিরামের মতো সংস্থার সঙ্গে গাঁট ছড়া বাঁধতে চলেছে ভারতীয় রেল। তারাই যাত্রীদের জন্য সরবরাহ করবে পছন্দের খাবার।

এই পরিষেবা চালু হয়েছে বৃহস্পতিবার থেকে। রিপোর্ট অনুযায়ী লুধিয়ানা থেকে শতাব্দী এক্সপ্রেসের যাত্রীরা এদিন পেলেন ডমিনোজের পরিষেবা। এখনও কেএফসি, ম্যাকডনাল্ড তাদের সরবরাহ শুরু করেনি।



গতবছর জুন মাসে পাটনা রাজধানী, দিল্লি-মুম্বই অগাস্ট ক্রান্তি রাজধানী সহ আরও বেশ কয়েকটি ট্রেনে 45 দিনের জন্য এই প্রকল্পের একটি পরীক্ষামুলক ব্যবস্হা নেওয়া হয়। যেটা সফল হওয়ার পরেই এই প্রকল্প বাস্তবায়িত করা হয়।


Advertisement

এসএমএস করে বুক করা যাবে খাবার। মোবাইলের টেক্সট মেসেজে গিয়ে PNR নম্বর লিখে তাতে ‘MEAL’ শব্দটি লিখে 139 পাঠিয়ে দিতে হবে। খাবার ডেলিভারের সময় খাবারের মূল্য দিতে পারবেন যাত্রী।


Advertisement

1323 নম্বরে নম্বরে ফোন করেও খাবার অর্ডার দিতে পারবেন। তাছাড়া ecatering.irctc.co.in এই ওয়েবসাইটে গিয়েও খাবার অর্ডার দিতে পারবেন। এরপর লিখতে হবে কোনও স্টেশনে আপনি খাবার ডেলিভারি নিতে চান। দিতে হবে পিএনআর নম্বর।


  • Advertisement