বলিউডের প্রতিটি রোমান্টিক চরিত্রের নাম রাজ কেন দেওয়া হয় ?

author image
4:45 pm 5 Aug, 2017

Advertisement

আমরা সকলেই বলিউডের সিনেমা দেখতে পছন্দ করি। তার মধ্যে রোমান্টিক সিনেমা সকলেরই পছন্দের তালিকায় রয়েছে। কিন্তু আপনারা কখনও লক্ষ্য করেছেন যে রোমান্টিক হিরোদের নাম একই রকমের হয় কেন। প্রেম, রাহুল ,রাজ এই নামগুলি প্রায় প্রত্যেকটা সিনেমাতে হিরোদের নাম হয়। মনে হয় চলচ্চিত্র নির্মাতারা নামের ওপর বেশি রিসার্চ করতে চান না। তাইজন্য এইধরনের নামই সবসময় থাকে। কয়েকজন অভিনেতা একই নাম নিয়ে এতবার অভিনয় করেছে যে সেটা তাদের ডাকনাম হয়ে গেছে। যেমন সলমান খানের প্রেম নাম এবং শাহরুখ খানের রাজ নাম। এবার জানা বলিউডের কোন অভিনেতারা এই ধরনের নাম নিয়েছেন।

হৃতিক রোশন – রাজ খান্না

2002 সালে আসে হৃতিক রোশনের সিনেমা মুজসে দোস্টী কারোগীতে। তাঁর চরিত্রের নাম ছিল রাজ। কিন্তু অন্য বিষয়টি হলো সিনেমাটি ফ্লপ হয়। ভালোবাসা এবং বন্ধুত্বের ওপর তৈরি এউ সিনেমায় হৃতিক রোশনের সাথে ছিল করিনা কপূর এবং রানি মুখোপাধ্যায়।

প্রিয়াংসু চট্টোপাধ্যায় – রাজ

ফিল্ম দিল কা রিস্তা একটি লাভ ট্রাঙ্গায়েল সিনেমা। এই সিনেমাটি বক্স অফিসে মোটামুটি ব্যবসা করে। ঐশ্বর্য রাই এবং প্রিয়াংসু চট্টোপাধ্যায়ের এই সিনেমায় প্রিয়াংসুর চরিত্রের নাম ছিল রাজ।

ববি দেওল – রাজ


Advertisement

হামরাজ একটি রোমান্টিক থ্রিলার এবং লাভ ট্রাঙ্গায়াল সিনেমা ছিল। এই সিনেমায় অভিনয় করেছিলেন অক্ষয় খান্না, আমিশা প্যাটেল, ববি দেওয়াল। ববি দেওয়ালের চরিত্রের নাম ছিল রাজ।

শাহরুখ খান – রাজ মালহোত্রা



ব্লকবাস্টার ফিল্ম দিলওয়ালে দুলহানিয়া লে যায়ঙ্গে রাজ-সিমরানের যুগল একটি নতুন মাত্রা দিয়েছিল। এই সিনেমায় শাহরুখ খানের চরিত্রের নাম ছিল রাজ। এরপর তাঁকে বহু সিনেমায় এই নামে অভিনয় করতে দেখা গেছে।

শাহিদ কপুর – রাজ মালহোত্রা

ফিল্ম কিসমত কানেকশানে শাহিদ কপুর একজন আর্কটিক্টের ভূমিকায় অভিনয় করেছিলেন এবং তাঁর নাম ছিল রাজ মালহোত্রা। স্কুল এবং কলেজে ভালো ছাত্র হওয়া সত্ত্বেও কাজে তাঁর ভাগ্য তার সঙ্গ দিচ্ছিলো না। সেই সময় প্রিয়া (বিদ্যা বালান) তার জীবনে আসে। প্রিয়া রাজের জন্য ভাগ্যবান প্রমাণিত হয় এবং তার জীবন পাল্টে যায়।

 


Advertisement

 


  • Advertisement