বিনামূল্যে সার্জারির সাহায্যে পুলিশ ইন্সপেক্টর দৌলতরাম কম করলেন তাঁর ওজন

author image
12:33 pm 10 Mar, 2018

Advertisement

আপনাদের হয়েতো মনে আছে এক বছর আগে বিখ্যাত লেখিকা শোভা দে এক পুলিশকর্মীকে নিয়ে টুইট করেছিলেন। শোভা দে ছবি শেয়ার করে টুইট করে লিখেছিলেন – ‘মুম্বাইতে ভারী পুলিশ ব্যবস্হা রয়েছে!’

একটি টুইট মধ্যপ্রদেশের ইন্সপেক্টর দৌলতরাম জোগাবত জীবনের পাল্টে দিয়েছে।

এই টুইটের পর সোশ্যাল মিডিয়া লেখিকাকে নিয়ে অনেক আলোচনা হয়। মুম্বাই পুলিশ তাদের সরকারী টুইটার অ্যাকাউন্টে টুইট করে “মিস দিন আমরা মজা পছন্দ করি, কিন্তু এ বার ভালো লাগেনি। এই ইউনিফর্ম এবং এই পুলিশ আমাদের নয়। আমরা আশা করি আপনাদের মত লোকরা আরও দায়িত্বপূর্ণ হবেন।”

এই পুরো ঘটনার পর দৌলতরামের ওজন 65 কেজি কমে যায়। প্রথমে তাঁর ওজন 180 কিলোগ্রাম, একন যেটা 115 কেজি হয়েছে।



অস্ত্রোপচারের কারণে এটা সম্ভব হয়েছে মুম্বাইয়ের বিখ্যাত সাইফী হাসপাতালের ডাঃ মুফ্ফজাল লাকড়াওয়ালা এবং তার পাঁচ সহকর্মীরা বেরিয়াটিক সার্জারি করেন। এইভাবে তাঁর শরীর থেকে অতিরিক্ত চর্বি বের করা হয়।

এই অপারেশন প্রায় 5 ঘন্টা ধরে হয় দৌলত রাম জোগাবতের মতে, ডাক্তার তার কাছ থেকে অস্ত্রোপচারের জন্য কোন ফি নেননি।

ডাক্তারদের চেষ্টায় দৌলতরামকে 80 থেকে 85 কেজি ওজনের মধ্যে আনা সম্ভব হয়েছে।

জোগাবত এখন অনেক রোগ থেকে মুক্তি পেয়েছে। প্রাথমিকভাবে, যখন তাকে হাসপাতালে আনা হয়, তখন তাঁর উচ্চ রক্তচাপ, স্লীপ এপিনিয়া, কলেস্টেরল, ব্লাড সুগার সহ অনেক রোগে আক্রান্ত ছিলেন। এই সব সমস্যার কারণে তার ওজন বেশী ছিল। ওজন কমার সাথে তার সব রিপোর্ট স্বাভাবিক।

কম ওজন নিয়ে দৌলতরাম খুব খুশি। শোভা দে র সাথে সাক্ষাত্ করে তাকে ধন্যবাদ দিতে চান। তিনি বলেছেন শোভা দে টুইটের কারণে তাঁর সার্জারি সম্ভব হয়েছে। যদি তিনি তাঁর ছবি টুইট না করতেন তাহলে তার জীবনে এত বড় পরিবর্তন হতো না।


Advertisement

শোভা দেও জোগাবতের ওজন কমে যাওয়া খুশি প্রকাশ করেছেন তিনি লিখেছেন যে তাঁর টুইটের কারণে তার জীবন পরিবর্তিত হয়েছে, এটি তার কাছে আনন্দের বিষয়।


  • Advertisement