প্যারিসের এই পার্কে নগ্ন হয়ে ঘুরতে পারবেন, জামাকাপড়ের প্রয়োজন নেই

author image
12:25 pm 6 Sep, 2017

নুডিস্ট লোকেদের জন্য এলো ভালো খবর। তবে এই খবরটি ফ্রান্সের। রাজধানী প্যারিসের একটি পার্কে নুডিস্ট জায়গা বানানো হয়েছে যেখানে মানুষ নিজের ইচ্ছামতো উলঙ্গ হয়ে ঘুরতে পারবে। তবে এটি এখন পরীক্ষা করার জন্য ছয় সপ্তাহ পর্যন্ত খোলা হবে। প্যারিসের উলঙ্গদের জন্য এবার নগ্ন হয়ে ঘুরে বেড়ানোর জন্য বিচের খোঁজ করতে হবে না।

দ্য সানের রিপোর্ট অনুযায়ী, প্যারিসের সবচেয়ে উদিত বাইসে দে ভিনসেনেসের প্রায় 7,300 বর্গমিটার এলাকা জুড়ে নির্মিত এই নগ্ন এলাকায় কোনও নজরদারি থাকবে না যে লোকেরা কাপড় পড়ে রয়েছে কিনা। তবে তাদের আচরণের ওপর নজর রাখা হবে, যাতে অসামাজিক কার্যকলাপ বন্ধ করা যেতে পারে। এই এলাকায় জামাকাপড় পরিধান করা ঐচ্ছিক বলে ঘোষণা করা হয়েছে।

এই পার্কের নগ্ন এলাকাতে সামাজিক-বিরোধী কার্যকলাপ করলে শাস্তি দেওয়া হবে। নগ্ন এলাকাতে ঘুরাতে, বসতে এবং কথা বলার অনুমতি দেওয়া হয়েছে। তবে কয়েক দিনের জন্য দেখা হবে যে এটি দীর্ঘ সময়ের জন্য খোলা যাবে কি না।

পার্কের একজন আধিকারিক বলেছেন:

“এই নুডিস্ট জোন পার্কের বার্ড রিজার্ভের কাছাকাছি রয়েছে এবং এই এলাকার আকার একটি ফুটবল মাঠের সমান। এই জায়গাটি সকাল 8 টা থেকে সন্ধ্যা 7.30 টা পর্যন্ত খোলা থাকবে। পরীক্ষাটি সফল হলে 15 অক্টোবরের পরে এই স্থানটির ভবিষ্যৎ নির্ধারণ করা যেতে পারে। “

স্থানীয়রা পার্কের এই জোনটি নিয়ে খুব উত্সাহে রয়েছে। তারা মনে করছে যে এটি একটি বিশেষ ধরনের ধারণা। এই উদ্যোগের প্রশংসা করা উচিত। এই উদ্যোগ ফ্রান্স সহ সমগ্র বিশ্বে নগ্নতার প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে পারে। তবে পশ্চিমের দেশগুলিতে নগ্নতা সংস্কৃতি আগে থেকে রয়েছে।

উল্লেখযোগ্যভাবে, ফ্রান্সে অনেক নগ্ন বিচ এবং রিসর্ট আছে, যেখানে আপনি জামাকাপড় ছাড়া বিশ্রাম করতে পারবেন। এছাড়াও সান ফ্রান্সিসকো এর বেকার বিচ, অস্ট্রেলিয়ার মেসোলিন বিচ নগ্ন মানুষদের মধ্যে বিখ্যাত।