সোশ্যাল মিডিয়া ছড়িয়ে রয়েছে ধোনীর অদ্ভুত ব্যালেন্সের ছবি, ভিডিও দেখুন

author image
1:39 pm 6 Nov, 2017

Advertisement

রাজকোটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি -20 ম্যাচে ভারত পরাজিত হয়। নিউজিল্যান্ডের দল টসে জিতে প্রথমে ব্যাট করে 196 রানের লক্ষ্য নির্ধারণ করে ভারতীয় দলের পক্ষে। জবাবে, ভারতীয় দল 7 উইকেট হারিয়ে 56 রান করে। ম্যাচে নিউজিল্যান্ড 40 রানে ভারতকে পরাজিত করে।

এখন তিন ম্যাচের টি -20 সিরিজে ভারত ও নিউজিল্যান্ড 1-1 ব্যবধানে রয়েছে। প্রথম দিকে ভারত রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের মতো গুরুত্বপূর্ণ উইকেট হারায়। ম্যাচ যত এগোতে থাকে টিম ইন্ডিয়া রিকোয়ার্ড রান রেটে বাড়তে থাকে।

দলের অধিনায়ক বিরাট কোহলি এবং বিশ্বের সেরা ফিনিশার ধোনি যখন মাঠে নামেন তখন মনে হয়েছিল ভারত ম্যাচ জিতে যাবে।


Advertisement

ম্যাচের সময় ধোনির ফিটনেস লেভেলের একটি উদাহরণ দেখা যায়। 36 বছর বয়সী ধোনী স্ট্যাম্পিং থেকে নিজেকে রক্ষা করে। ম্যাচের 16 তম ওভারে নিউজিল্যান্ডের স্পিনার মিশেল সান্তনারের বলে দ্রুত রান নেওয়ার জন্য আগে এগিয়ে যান। কিন্তু তিনি হতাশ হন এবং তার ভারসাম্য হারিয়ে ফেলেন।

ধোনী আগে এগানোর পর উইকেটের পেছনে দাঁড়িয়ে থাকা কীপর স্ট্যাম্পিংয়ের সুযোগ নষ্ট করেননি। ধোনি ভারসাম্য হারিয়ে যাওয়ার পরও দাঁড়িয়েছিলেন। ধোনি তাঁর পা পূর্ণভাবে প্রসারিত করেন। উইকেটকিপার আম্পায়ারের কাছে আবেদন করেছিলেন এবং সিদ্ধান্তটি তৃতীয় আম্পায়ারের কাছে হস্তান্তর হয়। তৃতীয় আম্পায়ার নট আউট বলেন।

ধোনির ফিটনেসের স্তর দেখে দর্শক সহ মন্তব্যকারী, বিস্মিত ছিলেন।

ধোনি নিজের উইকেটটি এভাবে রক্ষা করতে সক্ষম হন, কিন্তু তিনি তাঁর দলকে জয়ী করাতে পারেননি কিন্তু তাঁর এই পোজ সোশ্যাল মিডিয়া ছড়িয়ে রয়েছে। সকলেই এই বিষয়ে আলোচনা করছেন। টুইটার ইউজাররা বলছেন উইকেটের পেছনে ধোনিকে স্টাম্প করা অসম্ভব।

এখানে ভিডিও দেখুন:

এই ম্যাচে ক্যাপ্টেন বিরাট কোহলি 42 বলে আট চার এবং একটা ছক্কার সাহায্যে 65 রান করেন। মহেন্দ্র সিং ধোনীর সাথে পঞ্চম উইকেটে 56 রান করে দলকে জেতানোর সাহায্য করেন। মুনরোয়ের শতকের রানে তৈরি করা বিশাল স্কোর পৌঁছানো সম্ভব হয়েনি।

 

টিম ইন্ডিয়াকে জয়ী করার লক্ষ্যে বিরাট এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু 65 রানে আউট হয়ে যান। ধোনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে 132.43 স্ট্রাইকে 37 বলে 2 টো চার এবং 3 টে ছয়ের সাহায্যে 49 রান করেন।


Advertisement

এই ম্যাচে ভারতের পরাজয়ের সাথে নিউজিল্যান্ড সিরিজে 1-1 এ ব্যবধানে চলে এসেছে। এবার 7 নভেম্বর তিরুবনন্তপুরম দুই দলের মধ্যে একটি লড়াই হবে।


  • Advertisement