আপনি যদি ফুচকা খেতে ভালোবাসেন তাহলে এই খবরটি আপনার জন্য

author image
3:47 pm 14 Sep, 2017

Advertisement

ফুচকার নাম শুনলেই মুখে জল চলে আসে। ফুচকা খাওয়ার সময় এক মিনিট অপেক্ষা করা সম্ভব হয় না। এবার আপনাকে ফুচকা খাওয়ার জন্য অপেক্ষা করতে হবে না কিন্তু কেন?

মানিপাল ইনস্টিটিউট অব টেকনোলজি’র শিক্ষার্থীরা ফুচকা প্রেমীকদের জন্য একটি অটোমেটিক ফুচকা ভেন্ডিং মেশিন তৈরি করেছে। এবার আপনাকে ফুচকা খাওয়ার জন্য দোকানের লম্বা লাইনে দাঁড়াতে হবে না।

এই ভেন্ডিং মেশিন তৈরি করার পেছনের কাহিনী আকর্ষণীয়।



ইনস্টিটিউটে অধ্যয়নরত চারজন শিক্ষার্থী, সাহস গাম্বলি, নেহা শ্রীবাস্তব, সুনন্দা সোমু এবং কারিশমা একদিন ফুচকা খাওয়ার জন্য রাস্তায় বেরোয়ে। সেই সময় তাদের ফুচকা খাওয়ার জন্য অনেকক্ষণ ধরে অপেক্ষা করতে হয়। কারণ ফুচকার দোকানে অনেক ভিড় ছিল এবং পরিষ্কারও ছিল না। তখনই তাদের মনে ফুচকা বানানোর মেশিনের কথা মাথায় আসে। যাতে ফুচকা প্রেমীরা কোনও সমস্যা ছাড়াই ফুচকা খাওয়ার আনন্দ নিতে পারে।


Advertisement

মেশিনে আপনি আপনার পছন্দের ফ্লেভারও নির্বাচন করতে পারবেন। এরপর আপনি টক, মিষ্টি বা মসলাযুক্ত যেরকম ধরনের ফুচকা খেতে চান সেইরকমই এই মেশিন আপনাকে পরিবেশন করবে। তারসাথে এই মেশিনে মাল্টিপ্লেয়ার মোডের সুবিধাও আছে। অর্থাত্ ফুচকা খাওয়ার সময় বন্ধুদের সাথে প্রতিযোগিতা করতে পারবেন। এই মেশিনটি সম্পূর্ণরূপে অটোমেটিক। মেশিনের ভেতর ফুচকা বানানোর সমস্ত সরঞ্জাম আপনাকে দিতে হবে।


Advertisement

যারা এই মেশিনটি তৈরি করেছে তাদের মতে শপিং মল এবং দোকানের উদ্দেশ্যে তৈরি করা হয়েছে, পাশাপাশি ভবিষ্যতে এর আরো বিকল্প আসতে পারে।


  • Advertisement