Advertisement

লেহেঙ্গা 2 ইঞ্চি ছোট হওয়া আট বছর ধরে আদালতে কেস লড়লো এই মহিলা

author image
11:26 am 15 Sep, 2017

Advertisement

প্রতিটি মেয়ে বিয়ের দিন নিজেকে সবচেয়ে সুন্দর রূপে দেখতে চায়।তার জন্য বিয়ের কয়েক মাস আগে থেকে জামাকাপড়, জুতো, গহনার কেনাকাটা শুরু করে দেয়। বিয়ের দিন প্রত্যেকের নজর বউয়ের ওপর থাকে। এই পরিস্হিতিতে আপনাকে সবথেকে সুন্দর দেখাতে হবে। যদি আপনি আপনার বিয়ের দিন জানতে পারেন আপনার লেহেঙ্গা ঠিকঠাক নয় তাহলে আপনার নিশ্চয়ই দোকানদারের ওপর খুব রেগে যাবেন। এই ধরনের একটি ঘটনা ঘটেছে দিল্লিতে।

তবে, আকর্ষণীয় বিষয় হল আট বছর পুরানো এই মামলায় মেয়েটি আদালতের কাছ থেকে ন্যায়বিচার পেয়েছে।

ঘটনাটি 2008 সালের মেয়েটি তার বিয়ের জন্য লেহেঙ্গা বানিয়েছিল। কিন্তু স্টুডিওতে পড়ে দেখার সময় সে বুঝতে পারে লেহেঙ্গা 2 ইঞ্চি ছোট এবং সমানভাবে গোলাকারও ছিল না। স্টুডিওটি সেই মহিলাটিকে আশ্বস্ত করা হয় যে বিয়ের আগে লেহেঙ্গা ঠিক করে দেওয়া হবে। স্টুডিও থেকে লেহেঙ্গা ফেরত্ আসার পর মেয়েটির মনে হয় লেহেঙ্গা ঠিক হয়ে গেছে। সেইজন্য বিয়ের আগে সেটা পড়ে ট্রায়াল করেনি। বিয়ের দিন মেয়েটি বুঝতে পারে লেহেঙ্গা 2 ইঞ্চি ছোট রয়েছে। তখন তার কাছে আর কোনও বিকল্প ছিল না। এই অবস্থায় সে বিয়ের সময় সুখী হওয়ার পরিবর্তে বিব্রত বোধ করে। বিয়ের কয়েকদিন পর তার লেহেঙ্গা ঠিক করার জন্য যখন সে দোকানে যায় ম্যানেজার সেটা নিজের কাছে রেখে দেয়। এছাড়া কাজের চাপ এবং কর্মীদের অভাবের অজুহাতটি বেশ কয়েক দিন ধরে লেহেঙ্গা নিজের কাছে রেখে দেয়।


Advertisement
এরপর মেয়েটি বিরক্ত হয়ে উপভোক্তা আদালতে মামলা দায়ের করে এবং আট বছর পর কেসও জিতে যায়। চাঁদনী চক ব্রাইডাল স্টুডিও যেখান থেকে মেয়েটি তারা লেহেঙ্গা বানিয়েছিল। যার জন্য খরচ হয়েছে 64,000 টাকা। তার সাথে দিল্লির স্টেট কনজিউমার ডিসপিউটস কমিশন স্টুডিওকে নির্দেশ দেওয়া হয় হয়রানির জন্য মহিলাকে পঞ্চাশ হাজার টাকা দিতে হবে। এছাড়া স্টুডিওকে কনজিউমার ওয়েলফেয়ারে জরিমানা পাঁচ লক্ষ টাকা জমা দিতে হবে।

সত্যি এই লেহেঙ্গা স্টুডিওর কাছে ব্যয়বহুল পড়লো।

Advertisement


  • Advertisement