বলিউডের আইকনিক ভিলেনদের সন্তানরা বর্তমানে কি করে জানেন?

author image
12:00 pm 12 Dec, 2017

Advertisement

বলিউড চলচ্চিত্র ভিলেন ছাড়া প্রায়ই অসম্পূর্ণ। কয়েক দশক আগে আমরেশ পুরি ও প্রান এর মত অভিনেতা বিভিন্ন চলচ্চিত্রে তাদের ভূমিকার মাধ্যমে ভিলেনের একটি শক্তিশালী ইমেজ তৈরি করেছিলেন। বলিউডে ভিলেনের ভূমিকা শুরু থেকেই খুবই গুরুত্বপূর্ণ। অনেক অভিনেতা যারা বার বার ভিলেনের চরিত্রে অভিনয় করে এসেছেন। তাঁরা তাদের দক্ষতার মাধ্যমে একটি ছাপ রেখে গেছেন। এই ধরনের অভিনেতাকে চিরকাল স্মরণ করা হবে।

শুধুমাত্র এই ভিলেনরা নয় তাদের সন্তানরাও বলিউডে জনপ্রিয়। নিচের তালিকায় দেওয়া হলো বলিউডে ভিলেনদের সন্তানদের ছবি।

1. এম.বি. শেঠী এবং রোহিত শেঠি

এম.বি.শেঠী তাঁর চলচ্চিত্রে একটি ভিন্ন ধারণা রেখেছেন এবং সর্বকালের সর্বাধিক বিখ্যাত ভিলেনের মধ্যে একজন। আশ্চর্যের বিষয় নয় যে, তাঁর ছেলে রোহিত শেঠিও অনেক সুপার হিট ছবি পরিচালনা করেছেন।

2. ড্যানি ডেনজোনপা এবং রিঞ্জজিং ডেনজোনপা


Advertisement

ড্যানি ‘হাম’, ‘ঘাটক’, ‘ধার্মাতমা’ সহ অনেক জনপ্রিয় চলচ্চিত্রে কাজ করেছেন এবং বলিউডের জনপ্রিয় ভিলেনদের মধ্যে একজন হিসেবে পরিচিত। তাঁর ছেলে রিঞ্জজিং এখন তাঁর বলিউড অভিনয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

3. শক্তি কাপুর এবং সিদ্ধান্ত কাপুর



‘আন্দাজ আপনা আপনা’, ‘গুন্ডা’ এবং ‘রাজা বাবু’ ছবিতে তাঁর ভূমিকা জনপ্রিয় ছিল। শক্তি কাপুর তাঁর অভিনয়ের মাধ্যমে আমাদেরকে ভয় দেখিয়েছেন এবং কখনো কখনো আমাদের হাসিয়েছেন। তাঁর ছেলে সিদ্ধান্ত কাপুরকে সম্প্রতি ‘হসিনা পার্কার’ চলচ্চিত্রে অভিনয় করেছেন।

4. আমজাদ খান এবং শাদাব খান

‘শোলে’ ছবির গব্বর ভারত এর সবচেয়ে আইকনিক ভিলেন। শোলে ছাড়া ‘ইয়েরানা’, ‘কুরবানী’, ‘লাওয়রিস’ এবং অন্যান্য অনেক চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁর ছেলে শাদাব খানও একজন অভিনেতা এবং ‘রিফিউজি’, ‘হে রাম’, ‘বেটাবি’ এবং অন্যান্য চলচ্চিত্রে কাজ করেছেন।

5. গুলশান গ্রোভার এবং সঞ্জয় গ্রোভার

বলিউডের ‘ব্যাডম্যান’, গুলশান গ্রোভার ‘বিজয়পথ’, ‘রাম লখন’, ‘কানুন’ প্রভৃতি ছবিতে অভিনয় করেছেন। তবে তাঁর ছেলে সঞ্জয় গ্রোভার, একজন ব্যবসায়ী।

এই ভিলেনরা বহু বছর ধরে তাদের অভিনয়ের মাধ্যমে আমাদেরকে মুগ্ধ করেছে। যদিও তাঁদের মধ্যে কিছুজন আমাদের সাথে আর নেই। কিন্তু তাঁদের অভিনয়ের মাধ্যমে সকলের হৃদয় থাকবেন।


Advertisement

 


  • Advertisement