হিন্দু দেবী কালীর ছবি পোস্ট করে বিতর্কে পড়লেন গায়িকা কেটি পেরি

author image
3:50 pm 20 Apr, 2017

ফের বিতর্কে গ্র্য়ামী জয়ী তারকা সিঙ্গার কেটি পেরি। ভারতীয় সংস্কৃতির দ্বারা প্রভাবিত তিনি এবং তিনি তাঁর সাংস্কৃতিক এবং ধর্মীয় বিষয়গুলিকে গোপনে রাখেন না।

ভারতের প্রতি তাঁর ভালোবাসার প্রমাণ তখন পাওয়া গেলো যখন তিনি তাঁর প্রাক্তন স্বামী রাসেল ব্র্যান্ডের সাথে পুনরায় বিয়ে করার জন্য রাজস্হানকে বেছে নেন। কেটি পেরির বিবাহ অনুষ্ঠানটি হয়েছিল সম্পূর্ণ হিন্দুমতে।

কিন্তু এই কেটি পেরির নামের সঙ্গে ছিঃ ছিঃ জুড়ে দিয়েছে ভারতীয় ফ্যানরা। কিন্তু তাঁর দোষটা কি

কেটি পেরি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে হিন্দুদের আরাধ্য দেবী কালীর একটি ছবি পোস্ট করেন এবং কেমেন্টে লেখেন “Current Mood”! এর পরে রেগে যায় ফ্যানরা।

কেটির ফ্যানরা ওই ছবির কমেন্টের প্রতিবাদ জানিয়ে লিখেছে, ” নিজের মনের ভাব প্রকাশ করার জন্য ভগবানের ছবি ব্যবহার করা উচিত নয়, কারণ আমরা তাঁর পূজো করি, আপনার এই ছবি সরিয়ে নেওয়া উচিত। ” একজন ফ্যান কমেন্ট বক্সে লিখেছেন, “নিজের মনের ভার প্রকাশ করার জন্য হিন্দু ভগবানের ছবি ব্যবহার করা খুব নিন্দনীয়। শুধুমাত্র হিন্দু নয় কোনও ধর্মের আরাধ্যদের নিয়ে এই রকম করা উচিত নয়।”

এর বিরুদ্ধে অনেকে বিভিন্ন রকমের কমেন্ট দিয়েছে:

“আপনি বুঝতে পারছেন এর কি প্রতিকূল প্রভাব পড়তে পাড়ে। তিনি হলেন দেবী। এটা সরিয়ে দেওয়ার জন্য আপনাকে পরামর্শ দিচ্ছি । আমি জানি আপনার উদ্দেশ্য পরিষ্কার । ক্ষতি হওয়ার আগে সেটা ঠিক করুন ।”

কিন্তুু এই বিষয়ে অনেকে অন্য রকম কমেন্ট দিয়েছে। “আমি একজন ভারতীয় । এই ফটোর ওপর আমার কোনও রাগ হয়েনি । কেউ বিষয়টিকে জানতে চাইছে না । বিশ্বে সকলে ভাবছে সোশ্যাল মিডিয়ার সমস্ত হিন্দু রেগে রয়েছে । কিন্তু জেনে নিন সবাই রেগে নেই ।”

“আমি বুঝতে পারছি না এতে রেগে যাওয়ার কি আছে । আমি ভারতীয় রূপে গর্বিত। কিন্তু এটার ওপর আমি রেগে নেই।”

কিন্তু প্রশ্ন হচ্ছে যে আমরা কি অতিরিক্ত আধিপত্যপ্রবণ হযে গেছি। যদি কেউ ভগবানের ছবি পোস্ট করে তাহলে তার প্রতি আমরা অযৌক্তিকভাবে বিক্ষুব্ধ হতে থাকবো।