Advertisement

মুকেশ আম্বানি কেন তাঁর সাথে টাকা এবং ক্রেডিট কার্ড রাখেন না?

author image
3:50 pm 6 Dec, 2017

Advertisement

সম্প্রতি একটি অনুষ্ঠানে রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানি তার জীবনে অর্থের গুরুত্ব সম্পর্কে বলেছেন। এইচটি লিডারশিপ সামিটে কথা বলার সময় তিনি বলেন: “অর্থ আমার কাছে অনেক বেশি অর্থবহ ছিল না। আমি লেবেলগুলি এবং শিরোনামগুলি ঘৃণা করি যা আমাকে নির্দেশ দেয়।”

তিনি বলেন, কথোপকথনকে আরও আকর্ষণীয় করে তুলতে তিনি প্রতিদিনগুলির সম্পর্কে কথা বলেন, তিনি কোনও অর্থ এবং ক্রেডিট কার্ড তাঁর সাথে রাখেন না।


Advertisement
তিনি আরো ব্যাখ্যা করেন, “ব্যক্তিগত পর্যায়ে, খুব অল্প সংখ্যক মানুষই জানেন শৈশবকাল থেকে আমি আমার কাছে কোনও টাকা রাখিনা। আমার কাছে ক্রেডিট কার্ড নেই, আমি আমার পকেটে কোনও টাকা রাখিনা। আমি আমার চারপাশে এমন একজনকে রাখি যে টাকা দেয়।”

তিনি আরও বলেন, অর্থনীতির সাথে জড়িত কয়েকটি বিষয়ে মুকেশ আম্বানি দৃষ্টি নিক্ষেপ করেন। তিনি বলেন যে 2024 সালের আগে ভারতবর্ষের অর্থনীতি প্রবৃদ্ধি পাবে। আগামী কয়েক বছরে দেশ 5 বিলিয়ন মার্কিন ডলারের অর্থনীতিতে পরিণত হবে।

তিনি আরও উল্লেখ করেছেন যে, 21 শতকের মাঝামাঝি সময়ে চিনের তুলনায় ভারতের উন্নতি বেশি হবে। অাম্বানি জোর দিয়ে বলেন যে কৃত্রিম বুদ্ধি হচ্ছে চতুর্থ শিল্প বিপ্লবের ভিত্তি।

Advertisement


  • Advertisement