এই ভারতীয় নিজেকে নতুন দেশের রাজা হিসাবে ঘোষণা করেছে

author image
11:18 am 16 Nov, 2017

Advertisement

ইন্দোরের বাসিন্দা সুয়াশ দীক্ষিতসুদানের ও মিশরের মধ্যবর্তী 800 বর্গমিটার এলাকায় তাঁর পতাকা লাগিয়ে দীক্ষিতের রাজ্য হিসাবে ঘোষণা করেছেন। তবে এখনও পর্যন্ত কোনও দেশ এই জমির ওপর তার অধিকার দাবি করেনি।

বীর টাবিল নামের এই জায়গা মিশর ও সুদানের মধ্যে অবস্হিত রয়েছে। এই জমির মিশর বা সুদান কেউ তার দাবি করেনি। 1899 সালে ব্রিটিশরা সীমানা নির্ধারণ করার পর এটি এমন একটি এলাকা হয়ে উঠেছিল। যেখানে কোন দেশ দাবি করেনি। রিপোর্ট অনুযায়ী, এই এলাকা বন্ধ্যা এবং সম্পূর্ণ নির্জন। যা মিশর এবং সুদানের দক্ষিণ সীমান্তের সংলগ্ন।

এই জায়গা সম্পর্কে সুয়াশ ইতোমধ্যে তথ্য সংগ্রহ করেছেন। পুরো তথ্য সংগ্রহের পর সেখানে ভ্রমণ করে সেখানে পৌছে, পতাকা লাগিয়ে নিজেকে সেখানকার রাজা বলে ঘোষণা করেছেন।

রাজধানীর নাম রেখেছেন সুয়াশপুর এবং তার পিতাকে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও সেনাবাহিনী প্রধান হিসাবে নির্বাচিত করেছেন।

সুয়াশের পক্ষে এখানে যাওয়া সহজ ছিল না। সুয়াশ পরিকল্পনা করে এখানে পৌছেছিলেন। স্থানটি সন্ত্রাসীদের দ্বারা বেষ্টিত। যে কারণে তাকে এখানে যাওয়ার জন্য পুলিশের অনুমতি নিতে হয়েছিল। সন্ত্রাশবাদীদের স্হান হওয়া কোন একজনকে দেখলে গুলি করার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। পুলিশের অনেক মেনে অবশেষে তিনি তার জীবনের ঝুঁকি নিয়ে এখানে পৌঁছেছেন।

এখানে পৌঁছানোর জন্য 319 কিলোমিটার দূরত্বে অতিক্রম করেছেন এবং দেশ ঘোষণা করার জন্য সমস্ত প্রয়োজনীয় নিয়মগুলি অধ্যয়ন করেছেন।


Advertisement

সুয়াশ ফেসবুকে নিজেকে রাজা বলে ঘোষণা করে বলেছেন:



“আমি এখানে পৌঁছানোর জন্য 319 কিলোমিটার দূরত্ব অতিক্রম করে এসেছি। মিশর থেকে বেরানোর সময় দেখলেই গুলি করার নির্দেশ ছিল। এখানে আসার জন্য কোন রাস্তা নেই। এই এলাকায় মরুভূমি পূর্ণ। যে কোন দেশে 900 বর্গ ফুট কোন এলাকা নেই। স্হানটি আরামদায়ক হতে পারে।”

শুধু তাই নয়, সুয়াশ একটি ওয়েবসাইট তৈরি করেছেন এবং এই দেশের নাগরিকত্ব নেওয়ার জন্য সকলের কাছে আবেদন করেছেন।


Advertisement

ইন্দোরের বাসিন্দা সুয়াশ, দেবী অহিলিয়া বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অধ্যয়ন করেছেন। তিনি গুগল ডেভেলপারস গ্রুপ ইন্দোরের একজন কমিউনিটি নেতা। এই ছাড়াও, তিনি মাইক্রোসফ্টের সাথেও কাজ করেছেন এবং তিনি বর্তমানে সফটেনেটর কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা।


  • Advertisement