Advertisement

জাতীয় সংগীতের সময় আপত্তিজনক কাজ করেন অধিনায়ক বিরাট কোহলি

author image
4:31 pm 17 Nov, 2017

Advertisement

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আজ যেখানে রয়েছেন তার পেছনে রয়েছে বিরাটের কঠিন পরিশ্রম। বিশ্বের প্রতিটি ক্রিকেট অনুরাগী কোহলির সাথে পরিচিত। বিরাট অধিনায়কত্বে, ভারতীয় দল নতুন উচ্চতায় পৌছেছে।

বর্তমানে বিশ্ব ক্রিকেটে বিরাটের যে স্হান রয়েছে সেটা শুধুমাত্র কয়েকজন খেলোয়াড়ের ভাগ্য থাকে। সোশ্যাল মিডিয়া তাঁর ভক্তের সংখ্যা কয়েক কোটি।

এখন যে খবরটি আসেছে তার কারণে বিরাট কোহলি প্রশ্নের মুখে পড়বেন। তাঁর বিরুদ্ধে জাতীয় সংগীতকে অপমান করার অভিযোগ করা হয়েছে।

কলকাতার ইডেন গার্ডেনে ভারত ও শ্রীলংকার মধ্যে অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচ বৃষ্টির কারণে দেরি করে শুরু হয়। দুপুর একটার সময় টস হয়। এরপর উভয় দলের খেলোয়াড় তাদের দেশের জাতীয় সংগীতের জন্য মাঠে আসেন। শ্রীলঙ্কার খেলোয়াড়রা নিয়ম অনুযায়ী তাদের জাতীয় সংগীত গেয়েছেন। এরপর মাঠে আসে ভারতীয় দল।

ভারতের জাতীয় সংগীত সময় সমস্ত খেলোয়াড়ই দাঁড়িয়ে ছিলেন, তখন ক্যামেরা যায় বিরাট কোহলির দিকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ফুটেজে বলা হয়েছে জাতীয় সংগীতের সময় বিরাট কোহলি চুইংগম চিবাচ্ছিলেন।


Advertisement
সোশ্যাল মিডিয়াতে এই ভিডিও ভাইরাল হচ্ছে। টুইটারে এউ ভিডিও পোস্ট করা হয়েছে। এই ভিডিও দেখে আপনি ঠিক করুন বিরাট কোহলি কি সত্যি চুইংগম চিবাচ্ছিলেন।

এই ধরনের ব্যবহারের জন্য তাঁর বিরুদ্ধে এই অভিযোগ করা ঠিক হবে যে তিনি জাতীয় সংগীতের অপমান করেছেন?

এর আগে এই বছর ইংল্যান্ডে টি -20 সিরিজ চলাকালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন অফ স্পিনার পারভেজ রসুল। তিনিও ঠিক এই ধরনের কাজ করেছিলেন। তাঁর বিরুদ্ধে অনেক সমালোচনা করা হয়। তবে জম্মু ও কাশ্মীর থেকে আসা পারভেজ তাঁর সমালোচনাকে “হতাশাজনক” বলে বর্ণনা করেছেন।

এখানে দেখুন পারভেজ রসুলের ভিডিও:

Advertisement


  • Advertisement