ভারতীয় জাতীয় পতাকার ছবি দেওয়া দরজার পাপোস ওয়েবসাইট থেকে সরালো অ্যমাজন

author image
Updated on 2 Sep, 2017 at 5:31 pm

তীব্র প্রতিবাদের মুখে পড়লো অনলাইনে বিক্রয়কারী সংস্হা অ্যামাজন। ভারতীয় জাতীয় পতাকার ছবি দেওয়া দরজার পাপোস বিক্রি করছিল অ্যমাজন। কানাডায় অ্যামজন দরজার পাপোসে ভারতীয় জাতীয় পতাকার ছবি ব্যবহার করেছে। ভারতীয় মুদ্রায় এর মূল্য 2450 টাকা। তীব্র প্রতিবাদের পর পণ্যটি তাদের ওয়েবসাইটি থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

বুধবার বিদশমন্ত্রী সুষমা স্বরাজ ট্যুইট করে এই বিষয়ে কড়া প্রতিক্রিয়া দেন। তিনি সেই পণ্য তুলে নিয়ে অ্যামজনকে নিংস্বর্ত ক্ষমা চাইতে বলেছেন। তিনি বলেন, ক্ষমা না চাইলে অ্যামাজনের কোনও কর্মীকে ভিসা দেওয়া হবে না, আর এখনো পর্যন্ত যাদেরটা মঞ্জুর করা হয়েছে, তাদের ভিসাও বাতিল করা হবে।



সুষমা স্বরাজ কানাডার ভারতীয় হাইকমিশনকে জনিয়েছেন এটা বরদাস্ত করা হবে না। দয়া করে এই বিষয়টি অ্যামাজনের সর্বোচ্চ স্তর পর্যন্ত যেন নিয়ে যাওয়া হয়। যদিও এ ব্যাপারে আ্যমাজনের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও ক্ষমা প্রার্থন্যা করা হয়নি।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কয়েকদিন আগে কানাডার আরেকটি কোম্পানী পতাকার ছবি দেওয়া দরজার পাপোস বিক্রির বিজ্ঞাপন দিয়েছিল। তীব্র বিরোধিতা করার পর পণ্যটি তাদের ওয়েবসাইটি থেকে সরিয়ে নেওয়া হয়ে।

অ্যামাজনে আমেরিকান এবং কানাডিয়ান জাতীয় পতাকার বিভিন্ন পণ্য বিক্রি করা হয়। মার্কিন ও কানাডিয়ান নাগরিকরা জাতীয় পতাকার পোশাক, টওয়েল এবং অন্যান্য পণ্য ক্রয় করেন।