Advertisement

যখন এই গোপন ঘরগুলি খোলা হয় কথন তার অভ্যন্তরের দৃশ্য ছিল ঠিক এইরকম

author image
2:12 pm 28 Jul, 2017

Advertisement

Advertisement

যে কোনও রহস্যের সম্পর্কে মানুষের কৌতূহল থাকে অধিক। যখন কোনও অচেনা জিনিস বা কথা সামনে আসে তখন তার থেকে রোমাঞ্চকর আর কিছু হয় না। অনেকসময় এমন কিছু জিনিস সামনে চলে আসে মানুষ যার সম্বন্ধে কল্পনা করতে পারে না। ভাবুন আপনি যে বাড়িতে বাস করছেন সেখানে যদি কোনও গোপন ঘরের সম্পর্কে জানেন তখন আপনি কি করবেন ? আজ আমরা আপনাদের এমন কয়েকটি গোপন ঘরের সম্পর্কে বলতে যাচ্ছি। যার মধ্যে লুকিয়ে রয়েছে অনেক রহস্য।

আব্রাহাম লিংকনের চুলের পিছনে লুকিয়ে ছিল একটি ঘর।

আমেরিকার কীস্টোনে (দক্ষিণ ডাকোটা) ব্ল্যাক হিলসে চারজন মার্কিন প্রেসিডেন্টের মুখ উত্কীর্ণ করা হয়েছিল। আব্রাহাম লিংকনের চুলের পিছনে ছিল একটি গোপন ঘর। এই পুরো প্রকল্পের শিল্পী গুটজন বোরগ্লুম এই বিশাল আকৃতির ঘরের নির্মাণ করাচ্ছিলেন। কিন্তু 1941 সালে চারজন রাষ্ট্রপতির মুখ উত্কীর্ণ হওয়ার পর তাঁর মৃত্যু হয়। সেই কারণে এই ঘরটির নির্মাণ অসম্পূর্ণ থেকে যায়। অবশেষে 1998 সালে সেখানে যায় বোরগ্লুমের পরিবার। সেখানে তার বহু কাগজপত্র পান যেখানে স্মৃতিস্তম্ভের সম্পর্কে তথ্য এবং ইতিহাস ছিল। তবে সাধারণ মানুষ এখনও এখানে যেতে পারেন না।

ফ্লোরেন্স, ইতালির মেডিচী চ্যাপেলে এই রুম কয়েক শতাব্দী ধরে গোপন ছিল। 1975 সালে মিউজিয়াম পরিচালক এই রুমটি আবিষ্কার করেন। চ্যাপেলে তৈরি করা মিউজিয়ামে নতুন প্রস্থান দরজা নির্মাণ করতে চেয়েছিলেন। কত্বৃপক্ষ এরপরই তারা সেই গোপন রুমের সন্ধান পান। এই রুমের দেওয়ালে রয়েছে কয়লা থেকে তৈরি করা স্কেচ। বিশেষজ্ঞদের মতে এই মূর্তিগুলো তৈরি করেছেন মাইকেল অ্যাঞ্জেলো।

কিন ইউনিভার্সিটি, নিউ জার্সি (মার্কিন) লিবার্টি হলের মিউজিয়ামে কর্মচারীরা একটি গোপন রুমের সন্ধান পান, যেখানে ছিল 1769 সালের ওয়াইনের বোতল। বস্তুত, এই স্থানে এক সময় দেওয়াল তৈরি করা হয়েছিল। যখন এই দেওয়ালটি ভাঙা হয় সেই রুমে অবস্হিত মূল্যবান ওয়াইনের 50 বোতল দেখে সকলে অবাক হয়ে যায়।

নরওয়েতে রেডিট ওয়েবসাইটের একজন ইউজার এবং তার রুমমেট ভাড়ার ঘরে এই গোপন রুমের সন্ধান পান। সেখানে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের জিনিস ছিল। তারা বাড়ির মালিককেও সেই গোপন রুমের কথা বলেন। সেই গোপন রুমের ফটো রেডিট ওয়েবসাইটে দেওয়া হয়।

Advertisement


  • Advertisement