Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে জয়লাভের পর রোহিত শর্মা কেন শ্রীলঙ্কার পতাকা ওড়ালেন?

author image
12:40 pm 20 Mar, 2018

Advertisement

নিদাহাস ট্রফিতে ভারত ও বাংলাদেশের ফাইলান খেলা হাই ভোল্টেজ ছিল। সবার নজর ছিল টিভি স্ক্রীনের ওপর। দীনেশ কার্তিকের 8 বলে 29 রানের কারণে ভারত টি-টোয়েন্টি টুর্নামেন্ট জয়ী হয়েছে।

যদি দীনেশ কার্তিক এত ভালো না খেলতেন তাহলে ফলাফল অন্যরকম হতো। ম্যাচের নায়ক উইকেট কিপার দীনেশ কার্তিক শেষ বলে ছয় মেরে ম্যাচ জেতান। এরপর সোশ্যাল মিডিয়ায় সকলে তাঁর প্রশাংসা করতে শুরু করে।

indianexpress

কার্তিকের এই ইনিংস অবশ্যই তাঁর সবচেয়ে স্মরণীয় ইনিংসের মধ্যে একটি। এই সিরিজের সাথে সম্পর্কিত অন্যান্য অনেক বিষয় মানুষের মনে থাকবে। বাংলাদেশি খেলোয়াড়দের নাগিন ডান্স নিয়ে শ্রীলঙ্কার খেলোয়াড়দের সাথে বিতর্ক শিরোনামে ছিল।

শ্রীলঙ্কা ও বাংলাদেশের ম্যাচে শ্রীলঙ্কা পরাজিত হয়। এই ম্যাচে বাংলাদেশের খেলোয়াড়রা যে ধরনের মনোভাব দেখিয়েছেন সেটা তাদের খেলার মনোভাবের ওপর আঙুল তুলেছে।


Advertisement

কিন্তু এই সিরিজের ফাইনাল ম্যাচে একটি ঘটনা ঘটেছে, যা ভারতসহ শ্রীলঙ্কার ভক্তদের হৃদয় জয় করেছে। এই পুরো ম্যাচে স্টেডিয়ামে বসে ভারতীয় দর্শকরা সমর্থনতো করছিলেন। এরসাথে শ্রীলঙ্কার দর্শকরা সমর্থন করেছে।

টুর্নামেন্ট থেকে শ্রীলঙ্কার বেরিয়ে যাওয়ার পর সমস্ত শ্রীলঙ্কার ভক্তরা ভারতকে সমর্থন করার জন্য বিপুল পরিমাণ স্টেডিয়ামে পৌঁছেছিলেন। ফাইনালে কার্তিক যখন ছক্কা মারেন তখন শ্রীলঙ্কার দর্শকরা খুশি হয়ে যান।

এরপরে, ক্যাপ্টেন রোহিত শর্মা বিশেষভাবে শ্রীলঙ্কার দর্শকদের ধন্যবাদ জানান। রোহিত তাঁর হাতে শ্রীলঙ্কার পতাকা নিয়ে অন্যান্য খেলোয়াড়দের সাথে মাঠে ঘুরতে থাকেন।

টিম ইন্ডিয়ার এই কাজে কোটি কোটি মানুষের হৃদয় জয় করেছে। সোশ্যাল মিডিয়াতে প্রশংসা করা হচ্ছে রোহিতের। হাতে তাদের দেশের পতাকা দেখে শ্রীলঙ্কার দর্শকরা টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানায়। সুপার ফ্যান সুধীর, যিনি সব ম্যাচে উপস্হিত থাকেন শ্রীলঙ্কাকে সমর্থন করেন।

Advertisement


  • Advertisement