বিরাট কোহলি এবং ভারতের অন্যান্য খেলোয়াড়দের প্রশিক্ষণ দেওয়ার কথা বল্লেন গুরমিত রাম রহিম সিং

author image
1:55 pm 25 Aug, 2017

Advertisement

ডেরা সাচা সওদা সংগঠনের প্রধান ও স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের মামলায় রায় ঘোষণা আজ। রায় দেবে বিশেষ সিবিআই আদালত। ওই মামলায় রায় দানকে ঘিরে থমথমে চন্ডীগড়।

এই মামলার রায় ঘোষণা হলে পাঞ্জাব ও চণ্ডীগড়ে সাম্প্রদায়িক অশান্তি তৈরি হতে পারে বলে আশঙ্কা প্রশাসনের। হরিয়ানা, পঞ্জাব, চণ্ডীগড়ে জারি হয়েছে হাই অ্যালার্ট।জারি করা হয়েছে 144 ধারা। 2002-এ দুই সাধ্বীর যৌন নিগ্রহের অভিযোগ ওঠার পর পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে রাম রহিমের বিরুদ্ধে মামলা রুজু করে সিবিআই।

বলিউডের দুটি সিনেমাতেও কাজ করেছেন তিনি। কিন্তু খুব কম লোকই জানেন ভারতের সেরা খেলোয়াড়দের প্রশিক্ষণ দিয়েছেন তিনি। ইউটিউবে একটি ভিডিওতে গুরমিত রাম রহিম সিং-কে বলতে শোনা যাচ্ছে তিনি 32 টি ন্যাশনাল গেম খেলেছেন এবং সেই সমস্ত খেলায় তিনি কোচও ছিলেন। তিনি এটাও বলেছেন যে তিনি এমন অনেক খেলোয়াড়কে প্রশিক্ষণ দিয়েছেন যারা দেশের জন্য পদক জিতেছেন।

ডেরা সাচা সওদা সংগঠনের প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের অনুযায়ী, তিনি যে সমস্ত খেলোয়াড়কে প্রশিক্ষণ দিয়েছেন তাদের মধ্যে রয়েছেন বিজেন্দর সিং ও বিরাট কোহলি, শিখর ধাওয়ান, জহির খান এবং ইউসুফ পাঠান। তিনি খেলোয়াড়দের মধ্যে ওয়াকার ইউনুসকেও প্রশিক্ষণ দিয়েছিলেন।

এই ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয়েছিল 17 সেপ্টেম্বর, 2013 সালে। মিডিয়ার সঙ্গে কথা বলার সময় এই ভিডিওটি রেকর্ড করা হয়েছিল। সাক্ষাত্কারে তাঁকে জিজ্ঞাসা করা হয় যদি তিনি তাদের প্রশিক্ষণ দিয়ে থাকেন তাহলে তাঁরা কেন গুরমিত রাম রহিম সিং-এর কথা বলননি। তখন তিনি বলেন, তাঁরা নাম প্রকাশ না করলেও তিনিই তাদের প্রশিক্ষণ দিয়েছেন। যখন তিনি তাঁদের প্রশিক্ষণ দিয়েছিলেন তাঁরা বয়সে ছোট ছিল। ভবিষ্যতে তিনি তাদেরকে প্রশিক্ষণ দেওয়ার সেই ভিডিওটি দেখাবেন।



তবে সেই সময় কবে আসবে সেটা জানা নেই। কিন্তু এটা নিশ্চিত যে তিনি যে সমস্ত খেলোয়ারদের নাম বলেছেন তাঁরা এটা শোনার পর অবাক হয়ে যাবেন।

ডেরা সাচা সওদা সংগঠনের প্রধান ও স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের সেই ভিডিওটি এখানে দেখুন:


Advertisement


  • Advertisement