5 জন ভারতীয় রাজনীতিবিদদের স্ত্রী, যারা বলিউডের নায়িকাদের থেকেও সুন্দরী

author image
12:25 pm 22 Mar, 2018

Advertisement

ভারত বিখ্যাত চলচ্চিত্র তারকা এবং ক্রীড়া ব্যক্তিত্বদের সুন্দর স্ত্রীদের দেখেছেন। কিন্তু ভারতীয় রাজনীতিবিদদের হৃদয়ে শাসন করে এমন মহিলাদের সম্পর্কে খুব কম জনই জানে। সম্ভবত মিডিয়া থেকে দূরে থাকার কারণে অনেকেই তাদের সম্পর্কে জানেন না। আমাদের দেশের নেতাদের স্ত্রী তাদের ব্যক্তিগত জীবনকে গোপনে রাখেন।

রাজনীতিবিদদের স্ত্রী ক্যামেরা থেকে দূরে থাকেন। অতএব আমাদের কৌতূহলও বাড়তে থাকে। এই সুন্দর নারী সহজেই বলিউড নায়িকাদের সৌন্দর্যে টক্কর দিতে পারে। জানা যাক তাদের সম্বন্ধে:

1. প্রিয়দর্শিনী রাজী সিন্ধিয়া

সিন্ধিয়া পরিবারের ‘বউমা’, প্রিয়দর্শিনী রাজী সিন্ধিয়া বারোদার গায়কওয়াদ পরিবারের মেয়ে এবং 1994 সালে জ্যোতিরিদিত্য সিন্ধিয়াকে বিয়ে করেন। গুন নির্বাচনী এলাকার এমপি (সংসদ সদস্য) এবং দেশের সবচেয়ে ধনী রাজনীতিবিদদের একজন হওয়া সত্ত্বেও , তিনি এখনও নিজের জীবনের ভারসাম্য বজায় রেখেছেন।


Advertisement

তিনি 2008 সালে ‘সেরা পোশাকে’ এর খ্যাতি পান। দেশের 50 জন সেরা সুন্দরী নারীর তালিকায় অন্তর্ভুক্ত ছিলেন। তিনি শিশুদের কল্যাণ সম্পর্কিত প্রকল্পের সাথে সক্রিয়ভাবে জড়িত থাকেন।

2. ডিম্পল যাদব

1999 সালে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে বিয়ে করেন। ডিম্পল তিনি একজন রাজপুত পরিবারের মেয়ে। লক্ষ্ণৌ বিশ্ববিদ্যালয় থেকে কমার্স গ্র্যাজুয়েট ডিম্পল সেনাবাহিনীর ব্যাকগ্রাউন্ড থেকে এসেছেন (তাঁর বাবা অবসরপ্রাপ্ত ভারতীয় সেনা কর্নেল)। মাত্র 21 বছর বয়সে আখিলেশকে বিয়ে করেন এবং কানৌজ নির্বাচন কেন্দ্র থেকে এমপি ছিলেন।

শুরু থেকে ডিম্পলের রাজনৈতিক কর্মজীবন বিতর্কিত। তিনি উত্তরপ্রদেশের প্রথম মহিলা যিনি কোনও বিরোধিতা ছাড়া লোকসাভায় নির্বাচিত হন এবং উত্তরপ্রদেশের প্রথম মহিলা এমপি যার স্বামী মুখ্যমন্ত্রী ছিলেন। তার রাজনৈতিক কর্মজীবনের শুরু থেকে, তিনি অন্যান্য পরিবারের সদস্যদের সাথে একটি অসমর্থ্য সম্পত্তির ক্ষেত্রে জড়িয়ে ছিলেন।

3. সারাহ আব্দুল্লাহ পাইলট

india



2004 সালে শচীন পাইলট সারাহ আব্দুল্লাহকে বিয়ে করেন। তিনি প্রাক্তন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহর মেয়ে। তাদের প্রেম গল্প উদাহরণ যে কিভাবে সমস্ত বাধা অতিক্রম করে লক্ষ্যে পৌঁছানো যায়। শচীন এবং সারা উভয়ই রাজনৈতিকভাবে শক্তিশালী পরিবারের সদস্য।

তারা একজন মুসলিম নারী এবং একজন হিন্দু পুরুষের একটি আকর্ষণীয় এবং সুন্দর সমন্বয়। সারা একজন দ্যোক্তা এবং যোগ শিক্ষক ।তিনি বিভিন্ন নারী সম্মেলনের অংশ। যেখানে তিনি তাদের স্বাস্থ্যের প্রতি যত্নের এবং প্রগতিশীল জীবনধারা সম্পর্কে আলোচনা করেন। লন্ডনে পড়াশোনা করার সময় শচীনের সাথে তাঁর সাক্ষাত্ হয় এবং পরে তাঁর পরিবারের সাথে পরিচয় করিয়ে দেন।

4. রাজ লক্ষ্মী যাদব

লালু প্রসাদের মেয়ে রাজ লক্ষ্মী যাদব 2015 সালে মুলায়ম সিং যাদবের বড় ভাগ্নে তেজ প্রতাপ সিংয়ের সঙ্গে বিয়ে করেন। বিয়ে দিল্লিতে হয়েছিল। যেখানে তাঁর লেহেঙ্গা লাইমলাইটে ছিল।

এই বিয়ে দুই পরিবারের মধ্যে পরিবারের মধ্যে দৃঢ় বন্ধন তৈরি করে। রাজ লক্ষ্মী লালুর ছোট মেয়ে। তাঁর বিয়ে সম্ভবত সবথেকে বড় রাজনৈতিক বিবাহ অনুষ্ঠান ছিল।

5. পূজা শেট্টী দেওড়া

চলচ্চিত্র প্রযোজক মনমোহন শেট্টীর মেয়ে, পূজা 2008 সালে কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী এবং কংগ্রেসের নেতা মিলিন্দ দেওরাকে বিয়ে করেছিলেন। মিলিন্দও ওয়াক ওয়াটার মিডিয়া কোম্পানির প্রধান ছিলেন। পূজা একজন চলচ্চিত্র প্রযোজক।

2018 সালে সারোগেসির মাধ্যমে মেয়ের মা-বাবা হন। পূজা অ্যাডলাবস ইমাজিকা এর এমডি, ভারতের খোপোলি 130 একর থিম পার্ক।


Advertisement


  • Advertisement