জাপানে রহস্যময়ভাবে আসছে ভুতুড়ে নৌকা, কিন্তু কেন?

author image
12:55 pm 1 Sep, 2017

Advertisement

আজকাল জাপান এর সামুদ্রিক এলাকায় দেখা যাচ্ছে ভুতুড়ে নৌকা। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয়টি হলো এই রহস্যময় নৌকাগুলি থেকে পাওয়া গেছে পচাগলা মৃতদেহ। গত পাঁচ সপ্তাহেরও কম সময়ে 12 টিরও বেশি নৌকা আটক করা হয়েছে। ক্রমাগতভাবে জাপানের পশ্চিম উপকূলে পৌছানো এই নৌকাগুলির সম্পর্কে বলা হচ্ছে যে এই নৌকাগুলি উত্তর কোরিয়া থেকে এসেছে। এখনও জানা যায়নি যে এই নৌকাগুলি জেলেদের না উত্তর কোরিয়ার বিদ্রোহীদের।

এই নৌকাগুলি থেকে যে সমস্ত মৃতদেহ উদ্ধার হচ্ছে সেগুলি দেখে মনে করা হচ্ছে যে তাদের মৃত্যু বহু আগে হয়েছে। নৌকার মধ্যে পাওয়া যায় মৃতদেহগুলি বেশিরভাগই গলে গেছে আবার কোনওটি কোনওটি কঙ্কালে পরিণত হয়েছে।

এই ধরনের কিছু নৌকা 2014 এবং 2015 তেও আটক করা হয়েছিল। রিপোর্ট অনুযায়ী 100-রও বেশি নৌকা ভাঁসতে ভাঁসতে এখানে পৌছেছিল। এই নৌকাগুলির মধ্যে কয়েকটিতে উত্তর কোরিয়ার পতাকা লাগানো ছিল।



 

জাপানি কোস্ট গার্ড বলেছেন:

“আমরা নিশ্চিত যে উত্তর কোরিয়া থেকে এই নৌকা এসেছে। কারণ পূর্ব সাগরের স্রোত উত্তর কোরিয়া থেকে জাপানের দিকে আসে। এই কারণে নৌকাগুলি জাপানের সমুদ্রে পাওয়া যাচ্ছে।”

জাপান কোস্ট গার্ড কর্মকর্তারা মনে করছেন সম্ভবত উত্তর কোরিয়ার কঠোর নিয়মে বিরক্ত হয়ে পালানোর প্রচেষ্টা করার জন্য মেরে ফেলা হয়েছে। এটাও হতে পারে উত্তর কোরিয়ার প্রশাসন এই সমস্ত মানুষকে হত্যা করে সমুদ্রে নৌকা ছেড়ে দিয়েছে। গুরুত্বপূর্ণ কথাটি হলো এই সমস্ত মৃতদেহ পুরুষদের।


Advertisement

তবে আশ্চর্যের বিষয়টি হলো উত্তর কোরিয়া থেকে কোনও জাহাজ বা নৌকার নিখোঁজ হয়ে যাওয়ার খবর আসেনি।


  • Advertisement