Advertisement

ফেসবুক মেসেঞ্জারে আসা ভিডিও লিঙ্কগুলিতে ক্লিক করলে বিপদে পড়তে পারেন

author image
2:06 pm 4 Sep, 2017

Advertisement

ফেসবুক মেসেঞ্জার মোবাইল ব্যবহারকারীদের মধ্যে খুব জনপ্রিয়। তাত্ক্ষণিক যোগাযোগের মাধ্যম হিসাবে এটি ওয়াটসঅ্যাপের মতো মানুষকে আকর্ষণ করছে। কিন্তু আজকাল এমন একটি ঘটনা ঘটছে যা আপনাদের জানা খুব জরুরী। একটি ভাইরাস ভিডিও লিঙ্কের মাধ্যমে মানুষের কাছে পৌঁছে যাচ্ছে।

প্রযুক্তি বিশেষজ্ঞরা জানিয়েছেন, যে একটি বিপজ্জনক ভাইরাস ফেসবুক মেসেঞ্জারে ভিডিও লিঙ্কের মাধ্যমে ছড়াচ্ছে। যা আপনার গুরুত্বপূর্ণ তথ্য চুরি করতে পারে। এই ধরনের ম্যাসেজে প্রাপকের নাম, ইমোজি সহ একটি ভিডিও লিঙ্ক থাকে। এই ভিডিও লিঙ্কে কিছুই থাকে না। তবে এটি ক্লিক করলে বিপদ হতে পারে।

রিপোর্টে বলা হয়েছে, এই লিঙ্কে ক্লিক করলে ব্যবহারকারীকে অন্য একটি ভিডিও পেজে নিয়ে যায়, যেটা ফেক। এরপর ভাইরাস আপনার ফেসবুকের তথ্যের সাথে মোবাইল বা কম্পিউটারের সমস্ত তথ্যও চুরি করে।


Advertisement

কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড জ্যাকব বলেছেন:

“ম্যাসেজ বিশ্লেষণের কয়েক মিনিটের মধ্যে তিনি বুঝতে পারেন এই ম্যালওয়্যার ফেসবুক মেসেঞ্জার মাধ্যমে ছড়াচ্ছে। এটা ছড়ানোর গতি খুব দ্রুত, তাই জন্য ট্র্যাক করা কঠিন। খুব সহজেই একটি ডিভাইস থেকে অন্য একটি ডিভাইসে স্থানান্তর হয়।”

এই ধরনের ভিডিও লিঙ্ক আপনার ব্যাঙ্কের বিবরণ সহ আরও তথ্য সংগ্রহ করতে পারে, যা মারাত্মক হতে পারে। অতএব, ফেসবুক মেসেঞ্জারে আসা যে কোনও ভিডিও লিঙ্কে ভেবেচিন্তে ক্লিক করুন।

Advertisement


  • Advertisement