আপনি কি কখনো ভেবেছেন বিজ্ঞাপনে দেখানো বার্গারকে দেখতে এতটা লোভনীয় কেন হয় ?

author image
1:46 pm 24 Aug, 2017

Advertisement

বার্গারের নাম শুনলেই মুখে জল চলে আসে এবং আপনি অর্ডার করার চিন্তাও করবেন। কিন্তু আপনি কি কখনও লক্ষ্য করেছেন যে পোষ্টার এবং বিজ্ঞাপনগুলিতে বার্গার যতটা লোভনীয় দেখায়, আসলে কিন্তু সেইরকম দেখতে হয় না। আপনি কি কখনও ভাবছেন যে এই রকম কেন হয় ? বিজ্ঞাপনে এতটা লোভনীয় কেন দেখায় ?

বিজ্ঞাপনে কোনও খাদ্য পণ্যকে এতটা লোভনীয় দেখানোর কৃতিত্ব হলো ফুড স্টাইলিস্টের। যে রকম জামাকাপড়ের স্টাইলিস্ট হয় সেইরকমই ফুড স্টাইলিস্টও হয়। যার কাজ হলো টিভি, পোষ্টারে খাবারকে লোভনীয় দেখানো।

ম্যাকডোনাল্ড হলো প্রথম কোম্পানী যারা ফুড স্টাইলিস্টের সাহয্য নিয়েছিলেন।


Advertisement

এই ফুড স্টাইলিস্টের বার্গারকে এমনভাবে সাজায় যাতে টিভিতে সেটাকে ভালো দেখায়। বার্গারের ভেতরের ফিলিঙ্গ থেকে শুরু করে টপিঙ্গস এমনভাবে রাখা হয় যাতে সেগুলি হাইলাইট হয় এবং মানুষকে তার দিকে আকর্ষণ করে।



আপনি পোস্টার বা বিজ্ঞাপন দেখে যে বার্গার অর্ডার করবেন সবকিছু একই রকম থাকে। শুধুমাত্র তার লুক পাল্টে যায়। টিভিতে যতটা ভালো দেখায় তত ভালো হয় না। কারণ যে বার্গারটি আপনাকে দেওয়া হয় সেটা কোনও ফুড স্টাইলিস্ট সাজায় না।

বার্গারকে ক্যামেরাতে লোভনীয় দেখানোর জন্য কি ধরনের প্রক্রিয়া অবলম্বন করা হয় সেটা নিচে দেওয়া এই ভিডিওতে দেখতে পারবেন। এই ভিডিওটি ম্যাকডোনাল্ড বিহাইন্ড দ্য শ্যুটের অংশ। এখানে দেখুন কি ধরনের কৌশল অবলম্বন করে আপনার ক্ষুধা বৃদ্ধি করার চেষ্টা করে।


Advertisement


  • Advertisement