Advertisement

সৌদি আরবে 500 মিলিয়ন ডলার খরচ করে তৈরি করা হচ্ছে স্বপ্নের শহর

author image
1:27 pm 17 Sep, 2017

Advertisement

আপনি কখনও ভেবেছেন স্বপ্নের শহর কেমন দেখতে হয়? প্যারিস থেকে ভেনিস পর্যন্ত, অনেক শহরকে স্বপ্নের থেকেও সুন্দর বলা হয়। এই শহরে গিয়ে হৃদয় আনন্দে ভরে যায়। এই রকমই একটি শহরের পরিকল্পনা সৌদি আরবে করা হচ্ছে।

বালি এবং ধুলোয় ভরা দেশে স্বপ্নের শহরের পরিকল্পনা করা রোমাঞ্চকর বিষয়। এই শহরটি তৈরি করার জন্য সৌদি আরব পূর্ণ প্রস্তুতি নিয়েছে। এই শহরটি প্রায় 507 মিলিয়ন ডলার খরচ করে ক্লিনিকেন্টস গ্রুপ দ্বারা নির্মিত করা হচ্ছে। স্বপ্নের শহরটিকে সমুদ্র থেকে 2.5 মাইল দূরে অবস্হিত দুবাইতে তৈরি করা হচ্ছে।


Advertisement
শহরে সমস্ত সুযোগ-সুবিধা পাওয়া যাবে। সৌন্দর্য স্বর্গ হবে যেখানে প্রায় 3,000 মানুষ একসঙ্গে আনন্দ করবে পারবেন। শহরে চারটি ডেক থাকবে, তিনটি জলের ওপরে এবং একটি জলের নীচে। পর্যটকরা এখানে নৌকা, হেলিকপ্টারের মাধ্যমে যাবেন। তারা ‘পিজা সান ম্যাক্রোর’ চেক ইন করবেন যা একটি আন্ডারওয়াটার লবি। তারপর গাড়ীর দ্বারা মানুষ ক্যানেলের মধ্যে তৈরি ক্যাবিনের মধ্যে যেতে পারবেন। অতিথিরা এখানে তৈরি 24 পুল্স বিশ্রাম করতে পারবেন।

এই স্বপ্নের শহরটিতে 414 টি কেবিন থাকবে। জলের ভেতর তৈরি করা ক্যাবিনের মাধ্যমে মানুষ সমুদ্রের সৌন্দর্য দেখতে পারবেন। এই শহরে সবসময় কোন না কোন উত্সব চলতে থাকবে। যা মানুষ উপভোগ করতে পারবেন। এই উত্সব ঐতিহ্যবাহী বৈচিত্র্যের মতো হবে যেমন ‘কার্নিভাল দে ভেনিসিয়া’, ‘বিনিলে দে ভেনিজিয়া’ এবং ফেস্টা ডেল রেন্ডেন্টার।

প্রাকৃতিক সৌন্দর্য জন্য 400,000 বর্গ ফুট উপর ছড়িয়ে প্রবাল চক্র উপর গাছ লাগানোর পরিকল্পনা করা হচ্ছে। সবকিছু মিলিয়ে এই শহর স্বপ্নের শহরের মতো হবে। যেখানে সবাই যেতে পছন্দ করবেন।

Advertisement


  • Advertisement