Advertisement

অতিথিদের সোনার আইপ্যাড দেওয়া হয়, বুর্জ আল আরব বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল হোটেলগুলির মধ্যে একটি

author image
11:38 am 13 Mar, 2018

Advertisement

আপনি কি জানেন দুবাইয়ের বুর্জ আল আরব হোটেলে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল হোটেলের মধ্যে একটি। ওয়েবসাইট www.jumeirah.com মতে, হোটেলে যে সমস্ত অতিথিরা আসেন তাদের 24 ক্যারেট সোনার আইপ্যাড দেওয়া হয়। এই আইপ্যাডে আইফোন কোম্পানীর সাথে বুর্জ আল আরবের লোগো থাকে। এই আইপ্যাড দেওয়ার কারণ হলো, যাতে হোটেলে থাকা অতিথিরা বিশেষ এবং রাজকীয় অনুভব করেন। জানুন সেই বিলাসবহুল হোটলের সম্বন্ধে।

আরবি ভাষায় বুর্জের অর্থ হলো টাওয়ার। বুর্জ আল আরব অর্থ হলো আরবের টাওয়ার। এই হোটেলকে দুবাইয়ের গর্ব মনে করা হয় এবং এটি বিশ্বের তৃতীয় সর্বোচ্চ হোটেল।

শুধুমাত্র দুবাইয়ে নয়, দুবাইয়ের বাইরে বুর্জ আল আরব হোটেল রয়েছে। দুবাইয়ের সাথে যুক্ত একটি ছোট দ্বীপের ওপর তৈরি করা হয়েছে। এর উচ্চতা প্রায় 280 মিটার। দুবাই থেকে হোটেলে যাওয়ার জন্য একটি ছোট পুল আছে। বুর্জ আল আরব হোটেলের পরিচালনা করে জুমেরাহ।


Advertisement
এই হোটেলে 202 টি রুম রয়েছে। ছোট রুমের আকার আনুমানিক 1,820 বর্গফুট এবং বড় রুম 8,400 বর্গ ফুট। বাথরুমে দামি টাইল আছে। দেওয়ালের রঙ সাদা।

এই হোটেলের রেস্টুরেন্টও বিশেষ। প্রায় 660 ফুট উঁচু রেস্টুরেন্টের নাম আল মুত্তাহ। এখান থেকে দুবাইয়ের সৌন্দর্য দেখতে পারবেন। অল মাহরা নামক আরেকটি রেস্টুরেন্ট আছে। এই রেস্টুরেন্টে সাবমেরিনের মতো অনুভূতি হয়। সমুদ্রের দৃশ্য দেখতে দেখতে খাওয়ার স্বাদ নিতে পারবেন।

এই হোটেলের উপরেও হেলিপ্যাডও তৈরি করা হয়েছে। এই হোটেলে পৌঁছানোর জন্য, প্রথমেই দুবাই যেতে হবে।

Advertisement


  • Advertisement