রাম রহিমের সব্জি বাজারে একটি পেঁপের দাম পাঁচহাজার এবং হাজার টাকায় একটি লঙ্কা

author image
11:33 am 8 Sep, 2017

Advertisement

গত মাসের শেষে ধর্ষণের অপরাধে গ্রেফতার হন ডেরা সর্বাধিনায়ক রাম রহিম গুরমিত সিংহ ইনসান। এর জেরে হরিয়ানায় তাণ্ডব চালান ডেরা সমর্থকরা। এবার এই বাবাকে নিয়ে যে বিষয়টি সামনে এসেছে সেটা জানার পর সকলে বিস্মিত হয়ে যাবে।

রাম রহিম ধর্মের নামে নিজের ভক্তদের মূল্যবান সবজি ও ফল বিক্রি করতেন, যেটাকে তিনি ভগবানের প্রসাদ বলতেন।

ram rahim

রিয়ানার সিরসায় 700 একর জমির বড় অংশে রাম রহিম চাষ করতেন। তার জমিতে উতপন্ন করা সব্জিকে উচ্চ মূল্যে বিক্রি করে কোটি টাকা আয় করতেন।

রাম রহিম ভগবানের প্রসাদের নামে তার ভক্তদের 5000 টাকায় একটি পেঁপে এবং একটি লঙ্কা এক হাজার টাকায় বিক্রি করতেন।



ram rahim

বেগুনের দাম এক হাজার থেকে দুহাজার টাকা। ছোট বেগুনের দাম যেখানে এক হাজার টাকা, বড় বেগুনের দাম 1500 এবং 2000 এর মধ্যে ছিল। এছাড়া একটি টমেটোর দাম এক হাজার টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। রামমহিমের এই বাজারে মটরেরে পাঁচটি দানার প্যাকেটের দাম 1000 টাকা।

খবর অনুযায়ী, ভক্তদের বাড়িতে সব্জি পাঠানোর দায়িত্ব ছিল ভ্যানগারদের। এটা এমন একটি প্রক্রিয়া ছিল যেটা সেই ভক্তদের বাড়িতে সব্জি পাঠাতো যারা এগুলিকে ক্রয় করতো।


Advertisement

ভক্তদের চোখ কুসংস্কার এমনভাবে আচ্ছন্ন ছিল যে তারা বাবা রাম রহিমের এই সব্জিগুলি কেনার জন্য ভক্তদের মধ্যে প্রতিযোগিতা চলতো। যারা এই সবজি পেতো তারা নিজেদেরকে সুখী বলে মনে করতো। ভক্তরা মনে করতো রাম রহিম নিজের হাতে এগুলিকে উত্পন্ন করেছে। এই সব্জি খেলে তারা আর অসুস্হ হবে না বলে মনে করতো। এটাকে কুসংস্কারই বলা যায় যে ভক্তরা এত দাম দিয়ে সব্জি কিনতো।


  • Advertisement