বর্ষশেষের রাতে রাজধানীতে মহিলাদের নিগ্রহের ছবি প্রকাশ্যে এলো

author image
Updated on 2 Sep, 2017 at 5:12 pm

বেঙ্গালুরুতে বর্ষশেষের রাতে মহিলাদের গণশ্লীলতাহানির ঘটনা নিয়ে সারা দেশে নিন্দার ঝড় উঠেছে। তারই মাঝে দিল্লিতে মুখার্জি নগর এলাকায় বর্ষশেষের রাতে মহিলাদের নিগ্রহের ভিডিও প্রকাশ্যে এলো। সেই ভিডিওতে দেখা যাচ্ছে একটি মেয়ে তার বন্ধুদের সাথে বাইকে করে যাচ্ছিল। সেই সময় দুই দুষ্কৃতী মহিলাকে বাইক থেকে টেনে নামানোর চেষ্টা করে। যখন পুলিশ সেই মহিলাকে বাচানোর জন্য এগিয়ে যায় তখন সেই দুষ্কৃতীর দলবল পুলিশের ওপর পাথর ছুড়তে শুরু করে। তবে পুলিশ সেই মহিলাকে বাঁচাতে সফল হন। এই ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হচ্ছে।

মদ্যপ ব্যক্তিরা ভাঙচুর চালায় পুলিশ চৌকিতে। ভাঙা হয়েছে পুলিশের গাড়ি। সেই দুষ্কৃতীর হাতে নিহত হয়েছেন কয়েকজন মহিলা পুলিশ কর্মী।



মুখার্জীনগরে অনেক পড়ুয়া থাকে যার প্রতিযোগীতামুলক পরীক্ষার জন্য প্রস্তুতি নেয়। বিহার, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, হরিয়ানা, কর্নাটক, ওড়িশা, পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ু থেকে বহু ছাত্র সেখানে আসে। পুলিশের প্রাথমিক অনুমান দুষ্কৃতীর দল সেই পড়ুয়ারও হতে পারে।

অজ্ঞাতপরিচয় সেই ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির সংশ্লিষ্ট ধারায় সরকারি সম্পত্তি ভাঙচুর,সরকারী কর্মচারীদের ওপর হামলা এবং মহিলাকে শ্লীলতাহানির জন্য মামলা দায়ের করা হয়েছে।

31 ডিসেম্বর রাতে বেঙ্গালুরুর এমজি এবং ব্রিজ রোডে যা হয়েছে তা সারা দেশকে তোলপাড় করে দিয়েছে। হাজার হাজার মানুষের মাঝে বহু মহিলার শ্লীলতাহানির করা হয়। সেই সময় প্রায় দেড় হাজার কর্তব্যরত পুলিশ কর্মীকে নীরব দর্শকের ভূমিকা পালন করতে দেখা গিয়েছিল। সেই সময় বহু মহিলা নিজেদের সম্মান বাঁচাতে জুতো খুলে ছুটেছিলেন। সেই দৃশ্য দেখেও কিছু করতে পারেনি পুলিশ কর্মী।